করোনা মোকাবিলায় ভেদাভেদ ভুলে একত্র হোন : জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের
জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের - ছবি: সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৬ মার্চ ২০২০, ১৩:১৪

স্বাধীনতা দিবসে ভেদাভেদ ভুলে করোনা ভাইরাস মোকাবিলায় সবাইকে একত্রে কাজ করার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। বৃহস্পতিবার মহান স্বাধীনতা দিবসে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, করোনা ভাইরাস থেকে দেশ ও জাতিকে রক্ষা করতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। আতঙ্কিত না হয়ে সচেতন হই, সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরামর্শ ও ধর্মীয় অনুশাসন মেনে চলি। তাহলে করোনাভাইরাস পরাজয় করা সম্ভব।

এ সময় তিনি দেশ ও জাতির সর্বাঙ্গীন মঙ্গল ও সমৃদ্ধি কামনা করেন জাপা চেয়ারম্যান।

তিনি বলেন, ২৬ মার্চ মহান স্বাধীনতা সংগ্রাম বাঙালির জীবনে অবিনশ্বর চেতনা। মহান স্বাধীনতা বাঙালির শ্রেষ্ঠ অর্জন। ১৯৭১ সালের গৌরবোজ্জ্বল উত্তাল দিনগুলো আমাদের আজীবন পথ দেখাবে। সুখি ও সম্বৃদ্ধশালী নতুন বাংলাদেশ গড়তে অসীম শক্তিতে অনুপ্রেরণা যোগাবে।

বঙ্গবন্ধুর কথা স্মরণ করে জিএম কাদের বলেন, জাতির পিতা বাঙালি জাতির মুক্তির দূত হিসেবে আবির্ভূত হয়ে আমাদের শুধু স্বাধীনতা, সার্বভৌমত্বই দেননি, বরং বাঙালির অধিকার, আর্থ-সামাজিক উন্নয়ন, দারিদ্রতা বিমোচন, সুশিক্ষা, সুস্বাস্থ্য, ক্ষুধা ও দুর্নীতিমুক্ত বাংলাদেশের জন্য জীবন বিলিয়ে দিয়েছেন।

তিনি বলেন, সশ্রদ্ধ সালাম জানাই সেই সকল বীর মুক্তিযোদ্ধাদের প্রতি, যারা জীবনবাজী রেখে লড়াই করেছেন আমাদের স্বাধীনতা ও মুক্তির জন্য। পরম শ্রদ্ধায় স্মরণ করছি প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদকে।

জাতীয় পার্টির এই নেতা বলেন, আজ এমন একটি সময়ে স্বাধীনতার জন্মজয়ন্তী আমাদের সামনে, যখন কোভিড- নাইনটিন নামের প্রাণঘাতী ভাইরাসের প্রকোপ সারা বিশ্বে মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। ঘাতক করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে আমাদের প্রিয় বাংলাদেশেও।






ads