করোনাভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৪৭৪ জনে

মানবকণ্ঠ
ছবি - সংগৃহীত।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৪ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৩৭,  আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১০:০১

চীন থেকে উৎপত্তি হওয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দুই হাজার ৪শ' ৭৪ জনের মৃত্যু হয়েছে। শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডেই মারা গেছে দুই হাজার ৪৪৪ জন। সেখানে নতুন করে আরও দু'জনের মৃত্যু হয়েছে।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছে ৭৬ হাজার ৯শ' ৪৭ জন। এদের মধ্যে ২৩ হাজার ৩শ' ৬০ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। অপরদিকে করোনাভাইরাসে আক্রান্ত ১১ হাজার ৪শ' ৭৭ জনের অবস্থা আশঙ্কাজনক।

চীন ছাড়াও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দ. কোরিয়ায় ৭ জন, ইতালিতে ৩ জন, জাপানে ৩ জন, অপরদিকে জাপানি প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসে ৩ জন, হংকংয়ে ২ জন, ইরানে ৮ জন, তাইওয়ানে ১ জন, ফ্রান্সে ১ জন এবং ফিলিপাইনে ১ জনের মৃত্যু হয়েছে।

চীনের পর দক্ষিণ কোরিয়ায় সবচেয়ে বেশি মানুষ প্রাণঘাতী এই ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। সেখানে নতুন করে আরও ১৬১ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৬৩ জনে।

চীনের মূল ভূখণ্ডের বাইরে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটেছে ইরানে। সেখানে এখন পর্যন্ত ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। রোববার নতুন করে আরও ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। ফলে এই ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৪৩। ইরানে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় আতঙ্কে প্রতিবেশী তিন দেশ-আফগানিস্তান, পাকিস্তান এবং তুরস্ক ইরানের সঙ্গে তাদের সীমান্ত বন্ধ করে দিয়েছে।

মানবকণ্ঠ/জেএস




Loading...
ads






Loading...