• শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০
  • ই-পেপার
12 12 12 12
দিন ঘন্টা  মিনিট  সেকেন্ড 

কাশ্মীর নিয়ে ফের মধ্যস্থতার প্রস্তাব দিলেন ট্রাম্প

কাশ্মীর নিয়ে ফের মধ্যস্থতার প্রস্তাব দিলেন ট্রাম্প
ওয়ার্ল্ড ইকনমিক সামিটের ফাঁকে ইমরান খানের সঙ্গে দেখা করেন ডোনাল্ড ট্রাম্প - সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২২ জানুয়ারি ২০২০, ১৪:৫৬

কাশ্মীর নিয়ে ফের মধ্যস্থতার প্রস্তাব দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে আলোচনার পর তিনি এবার বিষয়টি নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গেও কথা বলবেন।

সুইত্‍‌জারল্যান্ডের দাভোসে আয়োজিত ওয়ার্ল্ড ইকনমিক সামিটের ফাঁকে মঙ্গলবার ইমরান খানের সঙ্গে দেখা করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জানা গেছে, কাশ্মীর নিয়ে আলোচনা হয়েছে দুই রাষ্ট্রপ্রধানের মধ্যে।

এদিন ট্রাম্প বলেন, ইমরান আমার খুব ভাল বন্ধু। বাণিজ্য ছাড়াও আমরা কিছু সীমান্ত নিয়ে একসঙ্গে কাজ করছি। কাশ্মীর নিয়ে ও পাকিস্তানের সঙ্গে ভারতের সম্পর্ক নিয়েও আমাদের কথা হয়েছে। যদি আমরা সাহায্য করতে পারি, তাহলে অবশ্যই সাহায্য করব। আমরা খুব খুব গুরুত্বের সঙ্গে দু’দেশের দিকে নজর রাখছি। আমরাই দুই পড়শি দেশের মধ্যে চলা বিবাদ শেষ করতে পারব, কারণ এই কাজ অন্য কেউ পারবে না।

বৈঠকের পর ইমরান খান বলেন, কাশ্মীর ইস্যুটি খুবই বড় ও গুরুত্বপূর্ণ। পাকিস্তানে আমাদের জন্য ভারত একটা বিরাট বিষয়। এবং অবশ্যই আমরা সবসময় আশা রাখি যে সমস্যা সমাধানে আমেরিকা একটা বড় ভূমিকা পালন করতে পারে, যেটা আর কোনও দেশ পারবে না।

উল্লেখ্য, এর আগেও কাশ্মীর নিয়ে মধ্যস্থতার প্রস্তাব দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট। এমনকী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কাশ্মীর নিয়ে তাঁর সাহাজ্য চেয়েছিলেন বলেও দাবি করেছিলেন ট্রাম্প। যদিও সেই দাবি উড়িয়ে দিয়েছিল ভারত। এহেন পরিস্থিতিতে ফের কাশ্মীর প্রসঙ্গ তুলে নয়াদিল্লির উদ্বেগ বাড়িয়েছেন তিনি।

মানবকণ্ঠ/এসকে




Loading...
ads






Loading...