ইউক্রেনের প্রধানমন্ত্রীর পদত্যাগ

ইউক্রেনের প্রধানমন্ত্রীর পদত্যাগ
ইউক্রেনের প্রধানমন্ত্রী ওলেকসাই হনচারুক - সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৭ জানুয়ারি ২০২০, ১৭:৪১

ইউক্রেনের অর্থনৈতিক সঙ্কট নিয়ে প্রেসিডেন্টের কড়া সমালোচনা করার একটি অডিও ফাঁস হওয়ার পর পদত্যাগ করলেন দেশটির প্রধানমন্ত্রী ওলেকসাই হনচারুক।

শুক্রবার (১৭ জানুয়ারি) প্রেসিডেন্ট ভোলোদোমির জেলেনস্কির কাছে দেশটির প্রধানমন্ত্রী পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে এক ফেসবুক পোস্টে নিশ্চিত করেন।  এছাড়া প্রেসিডেন্ট অফিসও প্রধানমন্ত্রীর পদত্যাগপত্র পাওয়ার কথা জানিয়েছেন।

ওলেকসাই তার ফেসবুক পোস্টে লিখেছেন, প্রেসিডেন্টের প্রতি আমাদের শ্রদ্ধা এবং বিশ্বাস সম্পর্কে যে কোনও ধরনের সন্দেহ দূর করতে আমি পদত্যাগপত্র লিখেছি এবং এটি প্রেসিডেন্টের কাছে হস্তান্তর করেছি।

চলতি সপ্তাহে ইউক্রেনের প্রধানমন্ত্রীর একটি অডিও ফাঁস হয়। গত ডিসেম্বরে দেশটির ন্যাশনাল ব্যাংকের জ্যেষ্ঠ কর্মকর্তা ও মন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর একটি অনানুষ্ঠানিক বৈঠকের অডিও রেকর্ড বলে দাবি করা হয়। ফাঁস হওয়া অডিওতে ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদোমির জেলেনস্কির সমালোচনা করে প্রধানমন্ত্রী ওলেকসাইকে বলতে শোনা যায়, ‌দেশের প্রেসিডেন্ট অর্থনীতি সম্পর্কে কিছুই বোঝেন না।

তবে ফাঁস হওয়া অডিও ভুয়া বলে দাবি করে ওলেকসাই বলেন, আমার দল এবং আমি রাষ্ট্রপতিকে সম্মান করি না; এমন একটি ধারণা দিতে ভুয়া অডিও তৈরি করা হয়েছে। এই অডিওটি ভুয়া। আমি প্রেসিডেন্টের কর্মসূচি বাস্তবায়নের জন্যই এই পদে দায়িত্ব পেয়েছিলাম।

মানবকণ্ঠ/এসকে





ads







Loading...