ট্রাম্পকে নিয়ে রসিকতায় মাতলেন আসাদ-পুতিন

ট্রাম্পকে নিয়ে রসিকতায় মাতলেন আসাদ-পুতিন
ট্রাম্পকে নিয়ে রসিকতায় মাতলেন আসাদ-পুতিন - ফাইল ছবি

poisha bazar

  • মানবকণ্ঠ ডেস্ক
  • ১৬ জানুয়ারি ২০২০, ১৭:৪৮

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে হাসিঠাট্টায় মেতে উঠেছেন সিরিয়ার প্রেসিডন্ট বাসার আল-আসাদ ও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। দুই নেতার রসিকতার মুহূর্তটি তাদের অজান্তেই ক্যামেরাবন্দি হয়ে যায়। সেই ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

সিরিয়ার রাজধানী দামেস্কোয় মঙ্গলবার রাশিয়া ও সিরিয়ার প্রেসিডেন্ট দেখা করেন। দামেস্কোর ভার্জিন ম্যারিতে অর্থোডক্স চার্চে ট্রাম্প প্রসঙ্গে কথা বলেন এই দুই নেতা।

আসাদ বলেন, ট্রাম্পের উচিত যিশুখ্রিস্টের এক শিষ্যের পদক্ষেপ অনুসরণ করা। তাতে সবকিছুই তার স্বাভাবিক হয়ে যাবে। আসাদের এই কথায় হাসতে থাকেন পুতিন। বলেন, ট্রাম্পের উচিত এই প্রস্তাব গ্রহণ করা।

রাশিয়ান-১ টেলিভিশনে সম্প্রচারিত ভিডিও ফুটেজে দেখা গেছে, প্রেসিডেন্ট আসাদের সঙ্গে হাসাহাসি করছেন পুতিন।

আসাদ তাকে খ্রিস্ট ধর্মপ্রচারক সেন্ট পলের বিষয়ে ব্যাখ্যাও দিচ্ছিলেন। প্রথম জীবনে খ্রিস্টধর্মের প্রতি বিদ্বেষী ছিলেন সেন্ট পল। তার আগের নাম ছিল শৌল। ইহুদি মহাপুরোহিত ও ধর্ম নেতাদের আদেশে খ্রিস্টানদের বন্দি করতে তিনি দামেস্ক শহর থেকে জেরুজালেম শহরে যাচ্ছিলেন। দুপুর বেলা। দামেস্কের কাছাকাছি আসলে হঠাৎ তার চারদিকে স্বর্গ থেকে উজ্জ্বল আলো পড়লে তিনি মাটিতে পড়ে গেলেন। তিনি শুনতে পেলেন কেউ যেন তাকে বলছেন শৌল, শৌল, কেন তুমি আমাকে কষ্ট দিচ্ছ? তিনি জিজ্ঞাসা করলেন, প্রভু আপনি কে?

তিনি বললেন, আমি নাসরতের যিশু; যাকে তুমি কষ্ট দিচ্ছ। তখন শৌল বললেন, প্রভু আমি কি করব? প্রভু বললেন, ওঠ দামেস্কে যাও, তোমার জন্য যা ঠিক করে রাখা হয়েছে; তা সেখানেই তোমাকে বলা হবে। সিরিয়ার রাজধানী দামেস্কের যে ফটকে অ্যানানেইয়াস তার দৃষ্টিশক্তি ফিরিয়ে দিয়েছিলেন, সেখানেই রাশিয়া ও সিরিয়ার প্রেসিডেন্ট দেখা করেন।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads






Loading...