পাকিস্তানে বজ্রপাতে নিহত ২৬


  • অনলাইন ডেস্ক
  • ১৫ নভেম্বর ২০১৯, ১৫:১০

পাকিস্তানের সিন্ধুপ্রদেশের মরুঅঞ্চলে বজ্রপাতের ঘটনায় ২৬ জনের প্রাণহানি হয়েছে। আহত হয়েছেন আরও বেশ কিছু মানুষ। শুক্রবার (১৫ নভেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।

খবরে বলা হয়, বুধবার (১৩ নভেম্বর) রাত থেকে শুরু করে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সারাদিন প্রদেশের থারপারকার জেলার মিঠি, চাচি, রাম সিং ষড় গ্রাম, ইসলামকোট, নাগারপারকার এলাকায় ভারী বৃষ্টিপাত হয়। এসময় বিভিন্ন এলাকায় বজ্রপাতে ২৬ জনের মৃত্যু হয়। আহত হন আরও অনেকেই।

বজ্রপাতে বেশ কিছু গবাদি পশু ও অন্যান্য প্রাণীও মারা যায়। এছাড়া খয়েরপুর জেলার কোটডিজি এলাকায় একটি গাছে বজ্রপাতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলেও খবরে জানানো হয়।

উদ্ধারকর্মীরা জানায়, বর্তমানে মিঠির জেলা হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। বুধবার রাত থেকে অন্তত ১৬ জনেরও বেশি আহত মানুষকে চিকিৎসাকেন্দ্রগুলোতে ভর্তি করা হয়েছে। এছাড়া অন্তত ১০টি মরদেহ উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে।

এদিকে বজ্রপাতে বিপুল সংখ্যক হতাহতের ঘটনায় বৃহস্পতিবার জরুরি অবস্থা ঘোষণা করেছে থারপারকার জেলা প্রশাসন। পরিস্থিতি সামাল দিতে সরকারি সব কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।

পাকিস্তান আবহাওয়া বিভাগের জানিয়েছে, সিন্ধুসহ দেশের নিম্নাঞ্চলের ওপর দিয়ে বর্তমানে পশ্চিমা বায়ুপ্রবাহ বয়ে যাচ্ছে। এর ফলেই এরকম ভারী বৃষ্টিপাতের ঘটনা ঘটছে।

মানবকণ্ঠ/এইচকে 



poisha bazar

ads
ads