ইমরান খানকে ৪৮ ঘণ্টা মধ্যে পদত্যাগের আল্টিমেটাম দিলেন ‘মাওলানা ডিজেল’

মানবকণ্ঠ
ছবি - সংগৃহীত।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৮ নভেম্বর ২০১৯, ১৫:৫১

পাকিস্তানে প্রধানমন্ত্রী ইমরান খানকে ৪৮ ঘণ্টা মধ্যে পদত্যাগের আল্টিমেটাম দিয়েছেন ‘মাওলানা ডিজেল’। এর অন্যথা হলে পরিস্থিতি ভয়াবহ হবে বলে সরকারের প্রতি হুঁশিয়ারি জানিয়েছেন তিনি। ডানপন্থি জামিয়াত উলামা-ই-ইসলাম পার্টির প্রধান ‘মাওলানা ডিজেল’ ওরফে ফজলুর রহমানের নেতৃত্বে ইসলামাবাদে চলছে বিশাল আন্দোলন। সে আন্দোলন থেকেই ইমরান খানকে পদত্যাগের এ আল্টিমেটাম দিয়েছেন ডিজেল। 

বৃহস্পতিবার (৭ নভেম্বর) রাতে ‘আজাদি মার্চ’ নামে চলমান এ আন্দোলনে বক্তৃতাকালে এমন ঘোষণা দেন উলামা-ই-ইসলাম পার্টির নেতা।

২০১৮ সালের নির্বাচনে কারচুপির অভিযোগে ইমরান খানের উদ্দেশ্যে এ আল্টিমেটাম দেন তিনি। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়। 

২৭ অক্টোবর দক্ষিণের শহর করাচি থেকে প্রায় ২ হাজার কিলোমিটারের দীর্ঘ এক পদযাত্রা শেষে গত শুক্রবার (১ নভেম্বর) ভোরের দিকে মাওলানা ডিজেল ও অন্য বিরোধী দলগুলোর হাজার হাজার অনুসারী ইমরান খানের পদত্যাগের দাবিতে রাজধানী ইসলামাবাদে জড়ো হয়। এরপর থেকে সেখানে তাদের অবস্থান ধর্মঘট চলছে।  

বৃহস্পতিবার বক্তৃতায় মাওলানা ডিজেল বলেন, প্রধানমন্ত্রীর পদত্যাগ ছাড়া যেন সরকারের পক্ষ থেকে কোনো সমঝোতাকারী আমাদের কাছে না আসে। (আমাদের কাছে) আসার কোনো দরকার নাই। যদি আসতেই হয়, তাহলে ক্ষমতার প্রাসাদ ত্যাগ করেই আসতে হবে। তোমরা (সরকার) আজ অন্ধগলির শেষ সীমানায়। এখন তোমাদেরই সিদ্ধান্ত নিতে হবে, সেখানেই থাকবে নাকি বাইরে বেরিয়ে এসে জনগণকে তাদের অধিকার ফিরিয়ে দেবে।

এর আগে ইমরান খান জানিয়েছেন, পদত্যাগ ছাড়া বিরোধীদের বাকি সব দাবি তিনি মেনে নেবেন। তারপরও আন্দোলন চলছে। ক্ষমতায় বসার পর এই প্রথম বড় কোনো সরকারবিরোধী আন্দোলনের মুখে পড়লেন ইমরান খান। 

মানবকণ্ঠ/এইচকে 




Loading...
ads





Loading...