বঙ্গোপসাগরে ৭ দিন ভেসে থেকে শুধু পানি খেয়েই ছিলেন


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১২ জুলাই ২০১৯, ০৯:৫৯

ভাসমান এক ভারতীয় তথা পশ্চিমবঙ্গের এক মৎস্যজীবীকে উদ্ধার করেছে বাংলাদেশের জাহাজ। ওই মৎস্যজীবীর নাম রবীন্দ্রনাথ দাস। তিনি পশ্চিমবঙ্গের হলদিয়ার বাসিন্দা বলে ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে। 

টানা ৭ দিন বঙ্গোপসাগরে ভেসে ছিলেন। কুতুবদিয়া থেকে তাকে উদ্ধার করা হয়। তিনি এখন সুস্থ রয়েছেন বলে জানিয়েছেন জাহাজে থাকা কর্মকর্তারা।

ফেসবুকে ছড়িয়ে পড়েছে এই ভারতীয়ের উদ্ধার কাহিনী। বাংলাদেশের জাহাজ এমভি জাওয়াদের ক্যাপ্টেন ও নাবিকরা এই উদ্ধারে নিযুক্ত ছিলেন। হলদিয়া থেকে কুতুবদিয়া পর্যন্ত প্রায় ৬০০ কিলোমিটার ভেসে এসেছেন রবীন্দ্রনাথ দাস। ৭ দিন ভেসে থাকার সময় পানি খেয়েই বেঁচে ছিলেন।

বুধবার বঙ্গোপসাগরে ভেসে থাকা ওই ব্যক্তিকে জাহাজের ক্যাপ্টেন দেখতে পান। এরপর জাহাজটি তার কাছে নিয়ে গিয়ে লাইফ জ্যাকেট ফেলা হয়। কিন্তু প্রবল স্রোতে তিনি কিছু ধরতে পারেননি। অনেকটা দূরে ভেসে যান। পরে কোনওরকমে লাইফ জ্যাকেটটা ধরতে পারেন। ততক্ষণ জাহাজটি ওই ব্যক্তির পিছনেই ছিল। প্রায় তিন নটিক্যাল মাইল দূরে তাকে ফের পাওয়া যায়। এরপর উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া রবীন্দ্রনাথ পশ্চিমবঙ্গের বাসিন্দা। বাংলা জানা থাকায় তার সঙ্গে কথা বলতে সুবিধা হয়েছে।

রবীন্দ্রনাথ দাস জানিয়েছেন, হলদিয়ার অদূরে বাংলাদেশ ভারত সমুদ্র সীমান্তের কাছে তিনি মাছ ধরছিলেন। হটাৎ ঝড়ের কবলে পড়লে মাছ ধরা নৌকা উল্টে যায়। নৌকার ভেতর ১৫ জনের মধ্যে ১০ জন ছিটকে পড়েন। বাকি ৫ জন ছিল তাদের খবর অজানা। ৩ জন একসঙ্গে ভেসে গিয়েছিলেন। এদের মধ্যে ২ জন তলিয়ে গিয়েছেন। বেঁচে যান রবীন্দ্রনাথ। সূত্র: কোলকাতা ২৭*৭

মানবকণ্ঠ/এএম

 




Loading...
ads




Loading...