নবায়নযোগ্য জ্বালানি খাতে বিনিয়োগে আগ্রহী সিঙ্গাপুর


  • অনলাইন ডেস্ক
  • ১৭ নভেম্বর ২০২২, ১৬:৫২

ঢাকা সফররত সিঙ্গাপুরের বাণিজ্য ও শিল্পমন্ত্রী এস ইশ্বরন জানিয়েছেন, বাংলাদেশে গ্যাসনির্ভর এবং নবায়নযোগ্য জ্বালানি খাতে বিনিয়োগে আমরা আগ্রহী।

এদিকে বিশেষ অর্থনৈতিক বাণিজ্য অঞ্চলে বিনিয়োগের আহ্বান জানিয়েছে বাংলাদেশ। দেশটির সঙ্গে অগ্রাধিকারভিত্তিক বাণিজ্য চুক্তি এফটিএ-র পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ ও বাণিজ্য উপদেষ্টা সালমান এফ রহমান।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে আগারগাঁওয়ের বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ ভবনে দিশটির বাণিজ্য ও শিল্পমন্ত্রীর নেতৃত্বে একটি ব্যবসায়ী প্রতিনিধিদল প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ ও বাণিজ্য উপদেষ্টা সালমান এফ রহমানের সঙ্গে বৈঠক করে।

এক ঘণ্টার বৈঠক শেষে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে এস ইশ্বরন জানান, সৌরশক্তি এবং জলবিদ্যুৎসহ নবায়নযোগ্য জ্বালানি খাতে বিনিয়োগে সিঙ্গাপুর আগ্রহী।

সালমান এফ রহমান জানান, দেশের বিমান পরিবহনখাত এবং বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে সিঙ্গাপুরকে আহ্বান জানানো হয়েছে।

তিনি আরও বলেন, ‘স্বাধীনতার পর যে দেশগুলো আমাদের প্রথম স্বীকৃতি দিয়েছে, সিঙ্গাপুর তাদের মধ্যে অন্যতম। সিঙ্গাপুরের সঙ্গে আমাদের সম্পর্ক ঘনিষ্ঠ।’

দেশটির সঙ্গে অগ্রাধিকারভিত্তিক বাণিজ্য চুক্তির পরিকল্পনা রয়েছে বলে জানান প্রধানমন্ত্রীর এ উপদেষ্টা।

এর আগে একই দিন সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন এস ইশ্বরন। প্রধানমন্ত্রী দুই দেশের বন্ধুত্বের ৫০ বছরের পথচলা স্মরণ করে ভবিষ্যতে অর্থনৈতিক উন্নয়নে পারস্পরিক সম্পর্ক জোরদারের ওপর গুরুত্ব দেন।

মানবকণ্ঠ/এমআই


poisha bazar