আশিয়ান হাসপাতালের কার্ডিয়াক বিভাগে ৫০ শতাংশ ছাড়


poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ০৪ আগস্ট ২০১৯, ১৫:২১

আশিয়ান মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে খোলা হয়েছে কার্ডিয়াক বিভাগ। নতুন এই বিভাগটি খোলার সঙ্গে সঙ্গেই বসানো হয়েছে অত্যাধুনিক ক্যাথ ল্যাব।

এ বিষয়ে আশিয়ান মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের সিনিয়র পরিচালক ডা. পারমিতা ভট্টাচার্য বলেন, কার্ডিয়াক ডিপার্টমেন্টে অত্যাধুনিক যন্ত্রপাতি রয়েছে। আমাদের যে বিশেষজ্ঞ ডাক্তার আছেন তিনি বিলেত ফেরত চিকিৎসক এবং তার টিম খুব দক্ষ। আমরা রোগীর সুচিকিৎসার প্রতি খুবই যত্নশীল ও দায়িত্ববান।

কার্ডিয়োলজি ডিপার্টমেন্টের চিফ সহযোগী অধ্যাপক ডা. মুহাম্মদ মোবারক হোসেন জানান, শিগগিরই ক্যাথ ল্যাবে রক্তনালির ব্লক দেখার জন্য এনজিওগ্রাম এবং রক্তনালির ব্লক সারানোর জন্য রিং বা স্ট্যান্ড বসানো শুরু হবে।

তিনি জানান, উচ্চরক্ত চাপের রোগীদের সুবিধার্থে সাশ্রয়ী মূল্যে ফলোআপ কার্ডের ব্যবস্থা করা হচ্ছে যেন তারা খুব সহজেই বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে সক্ষম হন।

আশিয়ান মেডিকেল কলেজ হাসপাতালে প্রতি মাসে দুবার করে ‌‌‘ফ্রি হেলথ’ ক্যাম্প হয়। এ ছাড়া অন্য সময় রোগীদের সুবিধার্থে বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ ফ্রি এবং ল্যাব টেস্ট, হাসপতালে ভর্তি শতকরা ৫০ শতাংশ ছাড় দেয়া হয়। কার্ডিয়াক বিভাগটি চালু করার পর থেকে ‘ফ্রি হেলথ’ ক্যাম্পে ১৬৭ জন রোগীর মধ্যে ৪৫ জনই ছিলেন হৃদরোগে আক্রান্ত রোগী।

বর্তমানে আশিয়ান মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে ইসিজি, ইকো কার্ডিওগ্রাফি, হরমোন টেস্ট, রক্তের অন্য টেস্ট করা হচ্ছে শতকরা ৫০ শতাংশ ছাড়ে। প্রতিদিন আউটডোর রোগীদের সার্ভিস দিচ্ছে আশিয়ান মেডিকেল কলেজ অ্যান্ড হাসপতালের কার্ডিয়াক বিভাগ।

মানবকণ্ঠ/এফএইচ

 




Loading...
ads





Loading...