সব ভরসা মেসিতেই

নাজমুল হক ইমন

  • নাজমুল হক ইমন
  • ২৮ নভেম্বর ২০২২, ১৫:৪৪,  আপডেট: ২৮ নভেম্বর ২০২২, ১৫:৫৫

প্রবাদ আছে, পুরনো চাল ভাতে বাড়ে। তাই মেসিই যেন সব ভরসা, শেষ ভরসা। প্রথম ম্যাচ হেরে যাওয়ার পর মেসি তার ভক্তদের ধৈর্য ধরতে বলেছিল, হতাশ করবে না বলে জানিয়েছিল। তাই হয়েছে, হতাশ হয়নি কেউ। জয় নিয়েই মাঠ ছেড়েছে আর্জেন্টিনা। এক গোল মেসি তার নামে যুক্ত করেছেন আর অন্য গোল করেছে সাহায্য।

বাংলাদেশের কোটি কোটি আর্জেন্টিনা ভক্ত-সমর্থকরা রাত জেগে খেলে দেখেছে, প্রিয় দলের জয় দেখতে। ফেসবুক, টুইটারে শুধু আর্জেন্টিনা সমর্থকরাই নয়, ব্রাজিলসহ অন্য দলের সমর্থকরাও চেয়েছে মেক্সিকোর সঙ্গে জিতুক আর্জেন্টিনা; সেটিই হয়েছে। মেসিতে ভরসা করে কেউ আশাহত হয়নি। মেসি সবাইকে তার জাদু দেখিয়েছে। মেক্সিকোকে ২-০ গোলে হারিয়েছে মেসি বাহিনী।

প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে হেরে কঠোর সমালোচনার মুখে পড়ে তারা। কিন্তু ২ গোলে জেতার পর এবার বিশ্বকাপে প্রথম আর্জেন্টিনা এবং মেসি বাহিনী উজ্জীবিত। সঙ্গে কোটি কোটি ভক্ত-সমর্থকরাও ফিরে পেয়েছে প্রাণ। বিশ্বকাপও রঙ হারায়নি। কারণ মেক্সিকোর সঙ্গে আর্জেন্টিনা হেরে গেলে মলিন হয়ে যেত এবারের বিশ্বকাপ। প্রথম অর্ধেকে কিছুটা এলোমেলো খেলা হয়েছে; মনও খারাপ ছিল ভক্তদের কিন্তু ৬২ মিনিটের মাথায় গোল করেন অধিনায়ক লিওনেল মেসি এরপর ম্যাচের ৮৭ মিনিটে মেসির বাড়ানো বলে বিশ্বকাপে নিজের প্রথম গোল করেন এনজো ফার্নান্দেজ; অসাধারণ গোল দেখে আর্জেন্টিনা ভক্তরা। তাতেই বাঁচা-মরার লড়াইয়ে এগিয়ে যায় আর্জেন্টিনা।

আর্জেন্টিনা ভক্ত মেহেদী মুন্না রাত জেগে খেলে দেখেছেন। তার মতো কোটি কোটি ভক্তরা খেলা দেখেছেন পুরো ম্যাচের। আর্জেন্টিনা জয় নিয়ে মাঠ ছাড়বে এটাই প্রত্যাশা ছিল আর সেটি পূরণ হয়েছে।

মেহেদী মুন্না বলেন, বিশ্বকাপে ফেভারিট আর্জেন্টিনা। সৌদি আরবের সঙ্গে হেরে যাওয়ার পর মন অনেক খারাপ ছিল কিন্তু মেক্সিকোর সঙ্গে জেতার পর মন অনেক ভালো। এখন মিশন পোল্যান্ড। আশা করি, মেসি তার জাদু আবার দেখাবে এবং পোল্যান্ডকে হারিয়ে আমরা এই রাউন্ড শেষ করব।

আর্জেন্টিনার গল্প তো আপাতত শেষ কিন্তু জার্মানি! জার্মানি যদি জয়ী না হতে পারে তাহলে বাদ পড়ে যাবে। তাই এবার দেখার বিষয় জার্মানি কি করে। কারণ স্পেনকে হারানো মোটেও সহজ কাজ নয়। স্পেন এবার বিশ্বের অন্যতম শক্তিশালী দল। স্পেন জিতে গেলে গ্রæপ চ্যাম্পিয়ন হওয়ার তালিকায় এগিয়ে যাবে আর জার্মানি জিততে না পারলে শেষ হয়ে যাবে এবারের বিশ্বকাপ। বাংলাদেশে স্পেন, জার্মানির ভক্ত-সমর্থকরাও অনেক। তাই দুই দলের জন্যই শুভকামনা।

মানবকণ্ঠ/এআই


poisha bazar