নেইমার-রাফিনহার জোড়া গোলে ব্রাজিলের জয়


  • অনলাইন ডেস্ক
  • ২৮ সেপ্টেম্বর ২০২২, ২০:৪৮,  আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২, ২৩:৪৮

কাতার বিশ্বকাপের আগে শেষ ম্যাচে তিউনিসিয়াকে রীতিমতো উড়িয়ে দিল ব্রাজিল। ৫-১ গোলে জয় পেয়েছে তিতের দল।বুধবার (২৮ সেপ্টেম্বর) ফিফা আন্তর্জাতিক এই প্রীতি ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলে নেইমার-রাফিনহারা। ফলে ১১তম মিনিটে গোলের দেখা পায় ব্রাজিল। কাসেমিরোর থ্রো করা বলে ডি-বক্সের সামনে থেকে হেড নেন রাফিনহা। বল সোজা প্রতিপক্ষের জালে জড়ালে ১-০ ব্যবধানে এগিয়ে যায় দলটি।

তবে ১৮তম মিনিটে সমতায় ফিরে তিউনিসিয়া। দারুণ এক হেডে ব্রাজিলের জাল কাঁপান ডিফেন্ডার তালবি। অবশ্য এই সমতা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তিউনিসিয়ার ফুটবলাররা। ১৯তম মিনিটেই রাফিনহার থ্রো করা পাসে বল পেয়ে ডান পায়ের দারুণ শটে ফের দলকে লিড এনে দেন ব্রাজিলের রিচার্লিসন।

এর মিনিট দশেকের মধ্যে ব্রাজিলকে তৃতীয় গোল এনে দেন নেইমার। ডি-বক্সের মধ্যে ক্যাসেমিরোকে পেছন থেকে টেনে ফেলে দিয়ে ফাউল করে তিউনিশিয়া। এর ফলে পেনাল্টি পেয়ে যায় ব্রাজিল। সফল স্পটকিক থেকে ব্যবধান ৩-১ করেন নেইমার।

বিরতির আগে ব্যবধান আরও বড় করেন রাফিনহা। ৪০তম মিনিটে রিচার্লিসনের বাড়ানো বল ডি-বক্সের সামনে পেয়ে বাঁ পায়ের নিখুঁত শটে গোল করেন তিনি।

দ্বিতীয়ার্ধে ব্রাজিলের আক্রমণ কিছুটা কমিয়ে দেন। তবে ৭৪তম মিনিটে ডান পায়ের জোরালো শটে গোলকিপারকে পরাস্ত করতে সক্ষম হন পেদ্রো। এর মধ্যে দিয়ে জয়সূচক গোল করেন তিনি। এরপরে তিউনিসিয়া আর কোনো জবাব দিতে না পারলে বড় ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

মানবকণ্ঠ/কেএইচ


poisha bazar