বাংলাদেশকে হারিয়ে ফাইনালে ভারত


  • অনলাইন ডেস্ক
  • ১২ সেপ্টেম্বর ২০২২, ২০:০০,  আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২, ২০:০৭

ভারতের ফুটবলারদের উল্লাস। অন্য দিকে বাংলাদেশের ফুটবলাররা মাটিতে শুয়ে আছেন। কারো চোখে পানি, কেউ স্তব্ধ হয়ে দাঁড়িয়ে। সাফ অনুর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে ভারত ২-১ গোলে বাংলাদেশকে হারিয়ে ফাইনালে উঠেছে।

জাতীয় দলের মতো অনুর্ধ্ব পর্যায়ের টুর্নামেন্টগুলোতেও বাংলাদেশের বাঁধা ভারত। গত মাসে অনুষ্ঠিত সাফ অ-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাংলাদেশ ভারতের কাছে চ্যাম্পিয়নশিপ হারিয়েছে। এবার কলম্বোয় সাফ অ-১৭ চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত ফর্মে থাকা বাংলাদেশ ভারতের কাছে হেরে ফাইনালের আগেই বিদায় নিল।

সোমবারের ম্যাচে প্রথমার্ধ ছিল গোলশূন্য। বাংলাদেশ প্রথমার্ধে বেশ কয়েকটি গোলের সুযোগ আদায় করেছিল। ফিনিশিং দুর্বলতার জন্য গোল আদায় করতে পারেনি।

ম্যাচের তিনটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। ৫১ মিনিটে বক্সের একটু সামনে থেকে ভারতের ফরোয়ার্ড গাঙতে শট করে গোল করেন। নয় মিনিট পর তিনি ব্যবধান দ্বিগুণ করেন। এবার ডান প্রান্ত থেকে আসা ক্রসে বক্সের মধ্যে আনমার্কড। একা গোলরক্ষককে পেয়ে গোল করতে ভুল করেননি তিনি। বাংলাদেশের ডিফেন্ডার অফ সাইড ফাদে ফেলার চেষ্টা করেছিলেন। গোলের পরও প্রতিবাদ জানান অফসাইডের।

২ গোলে পিছিয়ে পড়ার চার মিনিটের মধ্যে বাংলাদেশ গোল দিয়ে ম্যাচে ফেরে। একটিং সংঘবদ্ধ আক্রমণে বক্সের মধ্যে ফাউল করেন ভারতীয় ডিফেন্ডার। রেফারি পেনাল্টির বাশি বাজান। গ্রুপ ম্যাচে বাংলাদেশের হ্যাটট্রিক ম্যান মিরাজুল ইসলাম পেনাল্টি থেকে গোল করেন। ম্যাচের তিনটি গোলই করেছেন নয় নম্বর জার্সিধারী।

ম্যাচের বাকি সময় বাংলাদেশ সমতা আনার অন্য দিকে ভারত আরেক গোল করে ম্যাচে বিজয় সুনিশ্চিত করার চেষ্টা চালিয়েছে। বাংলাদেশ ম্যাচের শেষের দিকে সমতা আনার সুযোগ হাতছাড়া করে। ইনজুরি সময়ের চার মিনিটের মধ্যে আবার ভারতের ব্যবধান বাড়েনি বাংলাদেশের গোলরক্ষকের দৃঢ়তায়। 

 

মানবকণ্ঠ/পিবি


poisha bazar