স্থগিত হল প্রিমিয়ার লিগ


  • অনলাইন ডেস্ক
  • ০৯ সেপ্টেম্বর ২০২২, ১৮:৩৫

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ক্রীড়াঙ্গনেও। তার প্রতি শ্রদ্ধা জানাতে ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ এ সপ্তাহের সব ম্যাচ স্থগিত করেছে।

এক বিবৃতিতে শুক্রবার (০৯ সেপ্টেম্বর) প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ জানায়, রানি এলিজাবেথের অসাধারণ জীবন এবং জাতির জন্য অবদানকে স্বীকার তার প্রতি শ্রদ্ধা সোমবার সন্ধ্যার ম্যাচসহ (লিডস-ফরেস্ট) এ সপ্তাহের সব ম্যাচ স্থগিত করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বালমোরাল ক্যাসল প্রাসাদে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৯৬ বছর বয়সী রানি দ্বিতীয় এলিজাবেথ। নিজেদের ইতিহাসে সবচেয়ে বেশি সময় ধরে শাসন করা রানির মৃত্যুতে ১০ দিনের শোক ঘোষণা করেছে যুক্তরাজ্য। এর মধ্যে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, শ্রদ্ধাজ্ঞাপন, নীরবতা পালনসহ রয়েছে নানা আনুষ্ঠানিকতা। এরই প্রভাব পড়েছে ইংলিশ ফুটবলেও।

আগামী শনিবার চেলসি বনাম ফুলহামের ম্যাচ থেকে শুরু করে সূচিতে থাকা সোমবার লিডস ইউনাইটেড বনাম নটিংহ্যাম ফরেস্টের ম্যাচগুলোকে করা হয়েছে স্থগিত। তবে আগামী ১৬ সেপ্টেম্বর অ্যাস্টন ভিলা ও সাউদাম্পটের ম্যাচ দিয়ে আবার যথার‌ীতি মাঠে গড়াবে ফুটবলের জমজমাট লিগটি।

রানির মৃত্যুতে শোক জানিয়ে ইপিএল কর্তৃপক্ষ আগেই এক বিবৃতিতে শোক প্রকাশ করে। তারা জানায়, রাজপরিবারের প্রতি আমরা সমবেদনা জানাচ্ছি। রানির মৃত্যুতে সারা বিশ্ব শোকে নিমজ্জিত হয়েছে।

তার আগে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড রানির প্রতি শ্রদ্ধা জানাতে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার মধ্যকার তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা স্থগিত করে।

রানির প্রয়াণে শোকাহত ক্রীড়াবিশ্বের সাধারণ মানুষ থেকে শুরু করে কিংবদন্তি তারকারা। ব্রাজিলের কিংবদন্তি পেলে রানির মৃত্যুতে শোক জানিয়েছেন। স্মৃতিচারণা করেছেন ১৯৬৮ সালে রানির ব্রাজিলে ফুটবল খেলা দেখতে যাওয়া নিয়ে।

মানবকণ্ঠ/এমআই


poisha bazar