নাভাস ছাড়ছেন পিএসজি 


  • অনলাইন ডেস্ক
  • ২৮ জুলাই ২০২২, ২৩:৩২

জিয়ানলুইজি দোন্নারুম্মা পিএসজিতে যোগ দেয়ার পর থেকে বেশিরভাগ সময় বেঞ্চে বসে কাটাতে হচ্ছে কোস্টারিকান গোলরক্ষক কেইলর নাভাসকে। তবে প্যারিসে আর অবহেলিত থাকতে চান না ৩৫ বছর বয়সী এ কোস্টারিকান গোলরক্ষক। সিদ্ধান্ত নিয়েছেন গ্রীষ্মের দল বদলে ক্লাব ছাড়ার।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানাচ্ছে, ইতালিয়ান সিরি’আ লিগের ক্লাব নাপোলি তার কাঙ্ক্ষিত গন্তব্য। পিএসজির গোলরক্ষকের সার্ভিস পেতে অধীর অপেক্ষায় আছে ক্লাবটি। তবে প্যারিসিয়ানদের কাছ থেকে নাভাসকে দলের ভেড়ানোর কাজটি মোটেও সহজ না নাপোলির জন্য। পিএসজিতে যে পরিমাণ বেতন ভাতা পান নাভাস সেটা দেয়ার সামর্থ্য নেই নাপোলির।

সূত্রের মতে, পিএসজিতে বর্তমানে নাভাস ৭ দশমিক ০৯ মিলিয়ন ডলার বেতন পেয়ে থাকেন। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৬৭ কোটি ১৮ লাখ টাকা। এছাড়া অন্যান্য বোনাস তো রয়েছেই। এ পরিমাণ অর্থ ও বোনাস দিয়ে তাকে দলে ভেড়ানো দুঃসাধ্যই নাপোলির জন্য।

২০১৯-২০ মৌসুমে রিয়াল মাদ্রিদ ছেড়ে পিএসজিতে যোগ দেন নাভাস। প্রথম দুই মৌসুমে ক্লাবটির হয়ে যথাক্রমে ৩৫ ও ৪৫ ম্যাচ খেললেও, তৃতীয় মৌসুমে এসে অনেকটা অবহেলিত তিনি। কারণটা ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুম্মা। ২০২০ উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপে সেরা গোলকিপার নির্বাচিত হওয়ার পর পিএসজির নজরে আসেন তিনি। তাকে দলে ভেড়ানোর পর নাভাসের বেশিরভাগ ম্যাচে ঠাঁই হয়েছে বেঞ্চে।

২০২১-২২ মৌসুমে তিনি প্যারিসিয়ানদের হয়ে মাত্র ২৬ ম্যাচে মাঠে নামার সুযোগ পেয়েছেন। তিন মৌসুমে ক্লাবটির হয়ে সর্বসাকুল্যে খেলেছেন ৬০০০ হাজার মিনিট। এদিকে তার বয়সটাও যে ৩৫। ক্যারিয়ারের শেষ সময়টা কোনোভাবেই সাইড বেঞ্চে বসে কাটাতে চান না তিনি। তাই সিদ্ধান্ত নিয়েছেন পিএসজি ছাড়ার।

আগামী ১ সেপ্টেম্বর পর্যন্ত চলবে গ্রীষ্মের দল বদল। এ সময়ের মধ্যে তাকে নাপোলি দলে ভেড়ায় কি না সেটাই এখন দেখার বিষয়। যদিও মার্কার পক্ষ থেকে জানানো হচ্ছে, ইতালিয়ান ক্লাবটির প্রেসিডেন্ট তাকে পাওয়ার ব্যাপারে আগ্রহী।


poisha bazar