৫১৮ কোটি টাকায় আর্জেন্টিনার মার্টিনেজ এখন ইউনাইটেডের


  • অনলাইন ডেস্ক
  • ১৭ জুলাই ২০২২, ২১:০৬

লিসান্দ্রো মার্টিনেজকে পেতে কম চেষ্টা করেনি আর্সেনাল। একটা সময় এই আর্জেন্টাইনকে পাওয়ার দৌড়ে তারাই ছিল রেসের অগ্রভাগে। তবে শেষ পর্যন্ত ম্যানচেস্টার ইউনাইটেড করল বাজিমাত। তাদের ৫ কোটি ইউরো বা বাংলাদেশি মুদ্রায় ৫১৮ কোটি টাকার লোভনীয় প্রস্তাব ফেরাতে পারেনি ডাচ চ্যাম্পিয়ন আয়াক্স।

আজ রোববার (১৭ জুলাই) আনুষ্ঠানিকভাবে মার্টিনেজকে দলে ভেড়ানোর ঘোষণা দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

ক্লাব ওয়েবসাইটে দেওয়া এক সংক্ষিপ্ত বিজ্ঞপ্তিতে ইউনাইটেড জানিয়েছে, মার্টিনেজের দলবদলের ব্যাপারে আয়াক্সের সঙ্গে ঐকমত্যে পৌঁছেছে তারা। দলবদলের আনুষ্ঠানিকতা সম্পন্নের জন্য এখন শুধু মেডিকেলের অপেক্ষা। মার্টিনেজ মেডিকেলের জন্য এরই মধ্যে ম্যানচেস্টারে পৌঁছে গেছেন।

গত বুধবার (১৩ জুলাই) এক বৈঠকে বসে দুই ক্লাব। সেখানেই পাকা কথা হয় দুই ক্লাবের। ইউনাইটেডে তিনি পাচ্ছেন ৫ বছর মেয়াদি চুক্তি, ২০২৭ সাল পর্যন্ত সেখানেই থাকবেন তিনি।

ইউনাইটেডের নতুন কোচ এরিক টেন হাগের অধীনেই ২০১৯ সাল থেকে আয়াক্সে খেলেছেন মার্টিনেজ। কোচের সঙ্গে সুসম্পর্কের কারণে লিসান্দ্রোর সিদ্ধান্ত নিতে সমস্যা হয়নি তেমন, সঙ্গে ছিল প্রিমিয়ার লিগে নিজেকে বাজিয়ে দেখার আশাও। অনেক আগেই ব্যক্তিগত সব বিষয়ে তার সম্মতি পেয়ে গিয়েছিল ইউনাইটেড। এরপর থেকেই আয়াক্সকে চাপ দিচ্ছিলেন আর্জেন্টাইন এই ডিফেন্ডার।

আর্জেন্টিনার নিউয়েলস ওল্ড বয়েজের হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করেন মার্টিনেজ। সেখান থেকে দিফেন্সা ওয়াই জাস্তিসিয়া ঘুরে ২০১৯ সালে ডাচ ক্লাব আয়াক্সে যোগ দিয়েছিলেন। সেই বছরই আর্জেন্টিনার হয়েও অভিষেক হয় তার। আর্জেন্টিনার কোপা আমেরিকা এবং ফিনালিসিমা জয়ী দলে ছিলেন ২৪ বছরের এই সেন্টার ব্যাক।

মানবকণ্ঠ/এমআই


poisha bazar