আগুয়েরোর স্ট্যাচু বসলো ইতিহাদে


  • অনলাইন ডেস্ক
  • ১৩ মে ২০২২, ২১:১৬

ঘড়িতে সময় ৯৩ মিনিট ২০ সেকেন্ড। তখনই গোলটা করলেন সার্জিও আগুয়েরো। বদলে গেল ম্যানচেস্টার সিটির ইতিহাস। আগুয়েরো নাটকীয় গোলে ২০১২ সালে ৪৪ বছর পর ইংলিশ প্রিমিয়ার লীগ জিতেছিল ম্যান সিটি। সেই মূহর্তকে স্মরণীয় করে রাখতে ইতিহাদ স্টেডিয়ামে আর্জেন্টাইন ফরোয়ার্ডের একটি স্থায়ী স্ট্যাচু বসিয়েছে ক্লাবটি। শুক্রবার আগুয়েরোর গোলের এক দশক পূর্তি উপলক্ষে স্ট্যাচুটি উন্মোচন করেছে তারা। আগুয়েরোর আগে ইতিহাদ স্টেডিয়ামে ভিনসেন্ট কোম্পানি ও ডেভিড সিলভার স্ট্যাচু বসানো হয়েছিল।

কিছুদিন আগেই ইংলিশ প্রিমিয়ার লীগে হল অব ফেমে জায়গা করে নেন আগুয়েরো। ম্যান সিটির হয়ে পাঁচটি প্রিমিয়ার লীগসহ মোট ১৫টি শিরোপা জিতেছেন তিনি। ক্লাব চেয়ারম্যান খালদুন আল হারুন বলেন, ‘ম্যান সিটিতে সার্জিও আগুয়েরোর অবদান একটা যুগকে নির্দেশকে করে। নিঃসন্দেহে তিনি ক্লাবের সর্বকালের সেরাদের একজন।

আমাদের ভক্ত-সমর্থকরা যখন আগুয়েরোর কথা চিন্তা করেন, তারা চলে যান সেই ৯০ মিনিট ২০ সেকেন্ডের মুহূর্তে। তার ওই গোল ৪৪ বছরে ক্লাবের প্রথম লীগ শিরোপা এনে দিয়েছিল।’

ম্যান সিটির হয়ে ১০ মৌসুমে ২৬০ গোল করেছেন আগুয়েরো। ক্লাবের সর্বকালের সেরা গোলদাতা তিনি। চলতি মৌসুমে ম্যান সিটি ছেড়ে আগুয়েরো নাম লেখান বার্সেলোনায়। কিন্তু হৃদযন্ত্রের সমস্যার কারণে ফুটবলই ছেড়ে দিতে হয়েছে তাকে।


poisha bazar