১১ বছর পর ইতালিয়ান শিরোপা জিতলো ইন্টার মিলান


  • অনলাইন ডেস্ক
  • ১২ মে ২০২২, ১২:৪৪,  আপডেট: ১২ মে ২০২২, ১২:৪৬

জুভেন্টাসকে হারিয়ে দীর্ঘ ১১ বছর পর ইতালিয়ান কাপের শিরোপা জিতলো ইন্টার মিলান। বুধবার (১১ মে) রাতে রোমের অলিম্পিক স্টেডিয়ামে রোমাঞ্চকর ফাইনালে জুভেন্টাসকে ৪-২ গোলে হারিয়েছে সিমোন ইনজাঘির দল।রোমের অলিম্পিক স্টেডিয়ামে ম্যাচের মাত্র ছয় মিনিটেি ডি-বক্সের বাইরে থেকে দারুণ এক গোল করে জুভেন্টাসকে পিছিয়ে দেন ইন্টার মিডফিল্ডার নিকোলো বারেল্লা। শুরুর এই গোলের লিড নিয়েই প্রথমার্ধ্ব শেষ ইন্টার। অনেক চেষ্টা করেও সমতা ফেরাতে ব্যর্থ জুভেন্টাস।

প্রথমার্ধ্বের ব্যর্থতা কাটিয়ে দ্বিতীয়ার্ধ্বের শুরুতেই ঘুরে দাঁড়ায় তুরিনের বুড়িরা। দ্বিতীয়ার্ধ্বের মাত্র পাঁচ মিনিটের ভেতরেই গোল শোধ করে আবার লিডও নেয় ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির দল।

দ্বিতীয়ার্ধ্বের শুরুতেই ডিফেন্ডার সান্দ্রোর গোলে সমতায় ফেরে জুভেন্টাস। এর দুই মিনিট পরই ইন্টার গোলরক্ষকের গোল করে জুভেন্টাসকে লিড এনে দেন দুসান ভ্লাহোভিচ।

খেলার শেষ ১০ মিনিটের আগ পর্যন্ত লিড ধরেি রাখে জুভেন্টাস। তাদের সমর্থকেরা শিরোপা জয় উদযাপনের প্রস্তুতিও নিতে থাকে। তবে ৮০ মিনিটে বক্সের ভেতর ইন্টার মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার লাউতারো মার্টিনেজকে ফাউল করেন জুভ ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি। সেখান থেকে পাওয়া পেনাল্টিতে বল জালে জড়িয়ে ইন্টারকে ম্যাচে ফিরিয়ে আনেন তুর্কি মিডফিল্ডার হাকান কালহানোগলু। হারতে বসা ম্যাচ সমতায় ফিরিয়ে খেলা অতিরিক্ত সময়ে নিয়ে যায় ইন্টার মিলান।

অতিরিক্ত সময়ের নবম মিনিটে আবারও সফল পেনাল্টি থেকে ইন্টারকে পুনরায় এগিয়ে নেন ইভান পেরিসিচ। এই গোলের মিনিট তিনেক পার না হতেই আবারও পেরিসিচের দুর্দান্ত এক টপ কর্নার ফিনিশে ৪-২ গোলে এগিয়ে যায় ইন্টার। দুই গোলের ব্যবধানে পিছিয়ে পড়ে কার্যত সেখানেই হেরে বসে দিবালা-ডি লিটরা।

ম্যাচ শেষে ইতালিয়ান কাপে নিজেদের অষ্টম শিরোপা জয়ের উল্লাসে মাতে ইন্টার মিলান। ইতালিয়ান কাপে ইন্টারের চেয়ে বেশি শিরোপা কেবলমাত্র রোমা (৯) ও জুভেন্টাসের (১৪)।

মানবকণ্ঠ/এআই


poisha bazar


ads