হার দিয়ে বছর শুরু রিয়ালের


  • অনলাইন ডেস্ক
  • ০৩ জানুয়ারি ২০২২, ১২:১০

গত অক্টোবর থেকে কোনো পরাজয় নেই। স্প্যানিশ লা লিগার এবারের শিরোপাটা জয়ের দিকে তরতরিয়ে এগিয়ে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। কিন্তু বছরের শুরুতে এসে এমন একটা পরাজয়ের মুখোমুখি হতে হবে, তা তারা স্বপ্নেও ভাবতে পারেনি হয়তো।

পয়েন্ট টেবিলে ১৬তম স্থানে থাকা গেটাফের মাঠে গিয়ে রিয়াল মাদ্রিদ হেরে আসলো ১-০ গোলের ব্যবধানে। ম্যাচের ৯ মিনিটের মাথায় ইনেস উনালের দুর্দান্ত এক শটে রিয়ালের জাল কাঁপিয়ে দেয় গেটাফে। রিয়াল ডিফেন্ডার এডার মিলিতাওয়ের একটি ভুলের সুযোগ নিয়ে গোলরক্ষক থিবাত কুর্তোয়াকে পরাস্ত করেন উনাল।

প্রথমার্ধের মাঝামাঝি সময়ে একটি গোলের সুযোগ পেয়েছিলো রিয়াল। কিন্তু লুকা মদরিচের শটটি বারে লেগে ফিরে আসলে গোল বঞ্চিত হয় রিয়াল মাদ্রিদ। এছাড়া পুরো ম্যাচে যে গোছানো ফুটবল উপহার দিয়েছে গেটাফে, তাতে জয়টা তাদেরই প্রাপ্য বলা যায়। এ নিয়ে চলতি মৌসুমে লা লিগায় মাত্র চতুর্থ ম্যাচ জিতলো গেটাফে।

রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি বিরতির পর মাঠে নামান ইডেন হ্যাজার্ড এবং মার্সেলোকেও। কিন্তু তাদেরকে কেবল সংগ্রামই করে যেতে হয়েছে। গোলের সুযোগ খুব কমই তৈরি করতে পেরেছেন তারা। করিম বেনজেমাকেও সেভাবে খুঁজে পাওয়া যায়নি এই ম্যাচে। তবে রিয়াল খুব মিস করেছে ভিনিসিয়ুস জুনিয়রকে। কোভিড-১৯ পজিটিভ হওয়ার কারণে এই ম্যাচটিতে খেলতে পারেননি তিনি।

গত অক্টোবরের ৩ তারিখ এস্পানিওলের কাছে সর্বশেষ হেরেছিল রিয়াল মাদ্রিদ। এরপর থেকে এটাই তাদের প্রথম হার। হেরে গেলেও লা লিগার পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থাকা সেভিয়ার চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে রিয়াল মাদ্রিদ। যদিও সেভিয়ার চেয়ে ২ ম্যাচ বেশি খেলেছে রিয়াল।

২০ ম্যাচে লজ ব্লাঙ্কোজদের পয়েন্ট হলো ৪৬। ১৮ ম্যাচ খেলে সেভিয়ার পয়েন্ট ৩৮। তাদের হাতে এখনও ২টি ম্যাচ রয়েছে রিয়ালের সমান হওয়ার। এই দুই ম্যাচ জিতলে পয়েন্ট টেবিলে মাদ্রিদিস্তাদের খুব কাছাকাছি পৌঁছে যায় সেভিয়া।

শেষ তিন লা লিগা ম্যাচে ৫টি পয়েন্ট হারিয়েছে রিয়াল মাদ্রিদ। ডিসেম্বরের ১৯ তারিখে তারা গোলশূন্য ড্র করেছিল ওসাসুনার সঙ্গে। এবার হেরে গেলো গেটাফের কাছে।


poisha bazar


ads