• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২
  • ই-পেপার

জয় দিয়ে বিশ্বকাপ নিশ্চিত করলো স্পেন


  • অনলাইন ডেস্ক
  • ১৫ নভেম্বর ২০২১, ১৩:১৫

বিশ্বকাপ নিশ্চিত প্রায় হয়েই ছিল স্পেনের। শেষ ম্যাচে কেবল চার গোলের ব্যবধানে না হারলেই চলতো দলটির। তবে আলভারো মোরাতার গোলে জয় দিয়েই বিশ্বকাপ নিশ্চিত করলো কোচ লুইস এনরিকের দল।

নিজেদের মাঠ রেমন সানচেজ পিজুয়ানে এদিন হাজির ছিলেন ৫২০০০ দর্শক। তাদের হতাশ করেনি স্পেন। জিতেছে ১-০ ব্যবধানে।

বিশ্বকাপ প্রায় নিশ্চিত, শুধু নির্দিষ্ট ব্যবধানে না হারলেই হতো। এমন সমীকরণ সামনে থেকে স্প্যানিশরা কোনো ঝুঁকি নেয়নি। সেটা দলের জন্য কার্যকরী হলেও দর্শকের জন্য অবশ্য হলো বেশ ম্যাড়মেড়ে। শুরুর এক ঘণ্টায় তেমন আক্রমণ এলো না স্পেনের পক্ষে।

যা করলো জয়ের জন্য মরিয়া হয়ে থাকা সুইডেন। এমিল ফোর্সবার্গের শট ১৬ মিনিটে অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। ৩৯ মিনিটে তার দারুণ ভলিটাও বেরিয়ে গেল লক্ষ্যের একটু বাইরে দিয়ে। গোলশূন্যভাবে বিরতিতে যাওয়া দলটি বিরতির পরও চেষ্টা করে গেছে বেশ। ৪৮ মিনিটে আলেক্সান্দার ইসাক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি।

শুরুর এক ঘণ্টায় খানিকটা বিবর্ণ থাকা স্পেন দারুণ সুযোগ পায় ৬২ মিনিটে। মোরাতা গোল করার মতো জায়গায় থেকেও শট রাখতে পারেননি লক্ষ্যেই। এর মিনিট বিশেক পর আবারও একটা সুযোগ নষ্ট করেন তিনি। তবে ৮৫ মিনিটে গোল করে আগের দুই মিসের শোধবোধ করে দেন সাবেক রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড।

দানি অলমোর দারুণ শট প্রতিহত হয় ক্রসবারে, কিন্তু ফাঁকায় থাকা মোরাতা তা জড়িয়ে দেন জালে। তাতেই ৮ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে বিশ্বকাপ নিশ্চিত করে ফেলে স্পেন। আর সমান ম্যাচ থেকে ১৫ পয়েন্ট নিয়ে সুইডেন চলে যায় বিশ্বকাপ প্লে অফে।


poisha bazar

ads
ads