• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২
  • ই-পেপার

আবারও বার্সেলোনায় ফিরছেন লিওনেল মেসি!


  • অনলাইন ডেস্ক
  • ০১ নভেম্বর ২০২১, ১৫:৫৫

কাতালুনিয়ায় মেসি কাটিয়েছেন জীবনের ২১টি বসন্ত। প্রজন্মের অন্যতম প্রতিভাবান খেলোয়াড় থেকে সর্বকালের অন্যতম সেরার তকমাটাও গায়ে লাগিয়েছেন এখানেই। ক্যারিয়ারের শুরু থেকে এই কিছুদিন আগ পর্যন্ত বার্সেলোনাই ছিল তার ক্লাব ক্যারিয়ারের সব। সেই বার্সেলোনাকে ভোলেন কী করে লিওনেল মেসি?

লা লিগার নিয়মের বেড়াজালে আটকে সেই বার্সেলোনায় থাকা হয়নি তার, চলতি মৌসুমে যোগ দিয়েছেন পিএসজিতে। তবে মেসি জানালেন, শিগগিরই বার্সেলোনায় ফিরতে চান আবার।

তবে মেসির ইচ্ছা ন্যু ক্যাম্পের সবুজ ঘাসে বল পায়ের কাড়িকুড়ি নয়, অন্য ভূমিকা নিয়ে ফেরার। সম্প্রতি স্প্যানিশ সংবাদ মাধ্যম স্পোর্তকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন তিনি।

মেসির ভাষ্য, ‘হ্যাঁ, আমি সবসময়ই বলে এসেছি, আমি ক্লাবটাকে সাহায্য করতে ভালোবাসি। কোনো এক সময় টেকনিক্যাল সেক্রেটারি হতে চাই৷ আমি জানি না, সেটা বার্সেলোনাতে সম্ভব কিনা, নাকি অন্য কোথাও হবে।’

সাবেক বার্সেলোনা অধিনায়ক আরও যোগ করেন, ‘যদি সুযোগ থাকে, তাহলে আমি আবারও ক্লাবে সাধ্যমতো অবদান রাখতে চাই। কারণ, এ ক্লাবটাকে আমি ভালোবাসি। ক্লাবের উপকারে আসতে পারলে, এর উন্নতিতে অবদান রাখতে পারলে, একে আবারও বিশ্বসেরা ক্লাব বানাতে পারলে আমার বেশ ভালোই লাগবে।’

পিএসজির সঙ্গে মেসির এখন দুই বছরের চুক্তি আছে। তবে সেটা আরও এক বছর বাড়ানোর একটা ধারাও আছে। সেটা করতে হলে অবশ্য দুই পক্ষেরই সম্মতি চাই।

আর্জেন্টাইন মহাতারকা অবশ্য জানাননি পিএসজিই তার শেষ ক্লাব হয়ে থাকবে কিনা। বার্সেলোনাতে থাকা অবস্থাতেই তিনি বেশ কয়েকবার বলেছিলেন শৈশবের ক্লাব নিউওয়েলস ওল্ড বয়েজের হয়ে খেলতে চান। আবার যুক্তরাষ্ট্রের নাগরিক জীবনও বেশ টানে তাকে, বেশ কয়েকটা সাক্ষাৎকারেই এমন জানিয়েছিলেন তিনি। সেক্ষেত্রে হয়তো সেখানকার মেজর লিগ সকারেও দেখা যেতে পারে সর্বকালের অন্যতম সেরা এই খেলোয়াড়কে।

পিএসজিতে যোগ দেওয়ার পর থেকে মেসি দলটির হয়ে মাঠে নেমেছেন আটবার৷ গোল করেছেন তিনটি৷ সবকটি গোলই অবশ্য তিনি করেছেন চ্যাম্পিয়নস লিগে। ম্যানচেস্টার সিটির বিপক্ষে ২-০ গোলে জেতার দিনে পেয়েছিলেন অভিষেক গোলটা।

এরপরের দুটো এসেছে জার্মান দল রাজেন বলস্পোর্ট লাইপজিগের বিপক্ষে। সে ম্যাচে তার জোড়া গোলই নিশ্চিত হারের মুখ থেকে রক্ষা করেছিল পিএসজিকে।

ফরাসি দলটির হয়ে সবশেষ ম্যাচে তিনি খেলেছেন মোটে ৪৫ মিনিট। তার হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে মাঠ ছাড়ার পরও অবশ্য সেদিন লিলেকে ২-১ গোলে হারিয়েছিল তার দল পিএসজি।



poisha bazar

ads
ads