ফের আইসিইউতে পেলে


  • অনলাইন ডেস্ক
  • ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:২১

ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার পেলের কোলন টিউমার সফলভাবে অপসারণের পরেও তাকে হাসপাতালেই থাকতে হচ্ছে। শুধু তাই নয়, আইসিইউ (ইন্টেন্সিভ কেয়ার ইউনিট) থেকে ছাড়া পাওয়ার পর আবার তাকে নেয়া হয়েছে আইসিইউতে।

তবে এবার গুরুতর কোনো কারণ নয় বলে জানিয়েছেন পেলের মেয়ে কেলি নাসিমেন্তো। বিবিসিকে হাসপাতাল কর্তৃপক্ষও নিশ্চিত করে একই কথা বলেছে। মূলত সতর্কতাস্বরুপ পুনরায় আইসিইউতে নেয়া হয়েছে ইতিহাসের অন্যতম সেরা এই ফুটবলারকে।

টিউমারের সফল অপারেশনের পর মঙ্গলবার আইসিইউ থেকে ছাড়া পেয়েছিলেন ৮০ বছর বয়সী পেলে। পরে ইএসপিএন ব্রাজিলের প্রতিবেদনে বলা হয়, অ্যাসিড রিফ্লাক্সের কারণে পেলেকে পুনরায় আইসিইউতে স্থানান্তর করা হয়েছে।

এই খবরের পর স্বাভাবিকভাবেই বিশ্বজুড়ে পেলে ভক্তদের মধ্যে দেখা দেয় উৎকণ্ঠা, সবাই জানতে চান কেমন আছেন পেলে? সবাইকে আশ্বস্ত করেছেন পেলের মেয়ে কেলি। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্ট্রাগ্রামে পেলের সঙ্গে তোলা ছবি আপলোড করে লিখেছেন, ভালো আছেন তার বাবা।

বাংলাদেশ সময় শুক্রবার দিনগত রাতে তোলা ছবির ক্যাপশনে কেলি লিখেছেন, ‘আমি জানি না, বাইরে কী কী গুঞ্জন চলছে। তবে আমার মেসেজ বক্সে অনেক মানুষই খোঁজ নিচ্ছেন। সবাই চিন্তা করছেন সেসব গুঞ্জন শুনে। আমরা মানুষের চিন্তা আরও বাড়াতে চাই না।’

‘ছবিটি এই মাত্র তোলা। তার (পেলে) গায়ে ভেস্ট পরা এবং সান্তিস্তায় অনেক ঠাণ্ডা, যা তাকে কষ্ট দেয়। তিনি ভালোভাবে সুস্থ হচ্ছেন এবং স্বাভাবিক আছেন। গতকাল বাবা কিছুটা ক্লান্ত ছিলেন। তাই এক পা পিছিয়েছিলেন। আজ তিনি দুই ধাপ এগিয়ে গেছেন। হাসপাতালের সবাইকে অনেক ধন্যবাদ। তারা দুর্দান্ত কাজ করছে।’

মানবকণ্ঠ/এমএইচ



poisha bazar

ads
ads