মেসি নেইমার এমবাপ্পের কেউ পারলেন না


  • অনলাইন ডেস্ক
  • ১৬ সেপ্টেম্বর ২০২১, ১১:৪২

উয়েফা চ্যাম্পিয়নস লিগে পিএসজির হয়ে প্রথমবারের মতো মাঠে নামলেন লিওনেল মেসি। সঙ্গে নামেন দলের দুই বড় তারকা নেইমার জুনিয়র এবং কিলিয়ান এমবাপ্পে। কিন্তু এমন তারকাখচিত ফরোয়ার্ড লাইন নিয়েও জয় পায়নি ফরাসি জায়ান্টরা।

বুধবার রাতে ক্লাব ব্রুজের বিপক্ষে ১-১ গোলে হোঁচট খেয়েছে পিএসজি। এমএনএম (মেসি-নেইমার-এমবাপে) ত্রয়ীকে শুরুর একাদশে রেখেও পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট থাকতে হয়েছে কোচ মাউরিসিও পচেত্তিনোকে।

এদিন মেসি, নেইমার ও এমবাপ্পে কেউই ছন্দে ছিলেন না। দলকে জয় এনে দিতে পারলেন না মেসি, নেইমার এমবাপ্পের কেউ-ই।

ম্যাচের শুরুতেই অবশ্য লিড নিতে পেরেছিল পিএসজি। বাম পাশ দিয়ে আক্রমণে উঠে দুই ডিফেন্ডারকে কাটান এমবাপ্পে। বল এগিয়ে দেন এন্ডের হেররেরাকে। বল পেয়েই ডি-বক্সে ঢুকে নিখুঁত শটে বাকি কাজ সারেন এ মিডফিল্ডার।

ম্যাচের ২৭ মিনিটের সময় দলকে সমতায় ফেরান ভানাকেন। তার শট পিএসজির এক ডিফেন্ডারের গায়ে লেগে কিছুটা দিক বদলে জালে জড়িয়ে যায়। পিএসজি গোলরক্ষকের কিছুই করার ছিল না। ১-১ গোলের ব্যবধানেই বাকিটা সময় চলে খেলা।

জয়ের আশায় বেশ কয়েকবার আক্রমণে ওঠে পিএসজি। কিন্তু ফিনিশিংয়ের অভাবে তাতে পিএসজি সমর্থকদের হতাশাই বাড়ে।

ব্রুজের গোলপোস্ট বরাবর পিএসজির ৯টি শটের মাত্র ৪টি ছিলো লক্ষ্যে। অন্যদিকে পিএসজির জাল বরাবর ১৬টি শট নিয়েছে ব্রুজ। যার ৭টিই ছিল লক্ষ্যে। এওয়ে ম্যাচে ড্র দিয়ে চ্যাম্পিয়ন্স লিগ শুরু করল পিএসজি।

‘এ’ গ্রুপের অন্য ম্যাচে আরবি লাইপজিগকে ৬-৩ গোলের বড় ব্যবধানে উড়িয়ে দিয়েছে ইংলিশ জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার সিটি।

মানবকণ্ঠ/আরআই


poisha bazar

ads
ads