মেসির পর গেল গ্রিজমান


  • অনলাইন ডেস্ক
  • ০১ সেপ্টেম্বর ২০২১, ১৩:২৮

মেসির বিদায়ের পর ধারণা করা হচ্ছিল গ্রিজমানই বার্সালোনার হাল ধরবেন। কিন্তু লা লিগায় গ্রিজমানের শেষ তিন ম্যাচের পারফর্ম্যান্সে সে ধারণাও উবে গেছে। ফলে পাগলাটে দলবদলের শেষ দিনে আবারও তাকে দলছাড়া করার চেষ্টায় লেগে পড়ে কাতালানরা।

এবার সফলতা মিলেছে তাদের সে প্রয়াসে। দুই মৌসুমের জন্য ধারে অ্যাটলেটিকো মাদ্রিদে ফিরে গেছেন ফরাসি এই ফরোয়ার্ড।

দলবদল মৌসুমের শুরুতেই বিষয়টা একবার উঠে এসেছিল বার্সেলোনার এজেন্ডায়। অ্যান্টোয়ান গ্রিজমানকে অ্যাটলেটিকো মাদ্রিদে ফেরত পাঠানোর বিষয়ে বেশ চেষ্টা করেছিল দলটি। মাঝে থিতিয়ে গেলেও দলবদলের শেষ দিনে এসে চেষ্টা সফল হয়েছে ক্লাবটির।

বিপুল অঙ্কের দলবদল অর্থ, সঙ্গে বিশাল এক বেতন নিয়ে দুই মৌসুম আগে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন গ্রিজমান। তবে যে প্রত্যাশা নিয়ে দলটিতে যোগ দিয়েছিলেন তিনি, তার সামান্যই পূরণ করতে পেরেছিলেন। আর তাই তার বিশাল অঙ্কের বেতন রীতিমতো বোঝা হয়েই ঠেকছিল কাতালানদের কাছে। চলমান অর্থনৈতিক সঙ্কটে তো বিষয়টা দেখা দিচ্ছিল আরও বড় হয়েই। ফি মৌসুম ৩৬২ কোটি টাকা যে কম কিছু ছিল না মোটেও!

সে ভাবনা থেকেই তাকে অ্যাটলেটিকোয় ফেরত কিংবা অন্যত্র পাঠিয়ে দেওয়ার চেষ্টায় ছিল দলটি। তবে মাঝে ‘তৎকালীন’ অধিনায়ক লিওনেল মেসিকে রেখে দেওয়া ও সেই ব্যর্থতার কারণে ঢাকা পড়ে গিয়েছিল বিষয়টি।

যদিও ধারে, তবু গ্রিজমান ফিরেছেন তার পুরনো ডেরা অ্যাটলেটিকো মাদ্রিদে। স্প্যানিশ ক্রীড়াদৈনিক মার্কা জানিয়েছে, গেলবারের লিগজয়ী দলটির কোচ দিয়েগো সিমিওনেই তাকে ফিরে পেতে মরিয়া ছিলেন। তবে গ্রিজমানের এই ঘরে ফেরার চুক্তির খুঁটিনাটি থেকে গেছে অজানাই।

শেষ দিনে এসে এমন পাগলাটে কিছু সম্ভব ছিল না দলটির জন্য। যদি না শেষ মুহূর্তে এসে সাউল নিগুয়েজকে চেলসিতে ধারে পাঠিয়ে না দিত রোহিব্ল্যাঙ্কোরা। ফলে গ্রিজমানের বেতন দিতে সমস্যা নেই এখন তাদের।

স্প্যানিশ সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে, ফরাসি তারকার পুরো বেতনটাই শোধ করবে অ্যাটলেটিকো, এমন শর্তেই রাজি হয়েছে বার্সা। ফলে লা লিগা শিরোপাধারী অ্যাটলেটিকো আক্রমণভাগ শক্তিশালী হলো আরও। চলতি মৌসুমে জোয়াও ফেলিক্স, আর লুই সুয়ারেজের সঙ্গে মিলে অ্যাটলেটিকোর হয়ে প্রতিপক্ষ গোলমুখে আক্রমণে দেখা মিলবে গ্রিজমানকেও।

মানবকণ্ঠ/এমএইচ



poisha bazar

ads
ads