জাতীয় দলে ডাক পেলেন কানাডা প্রবাসী রাহবার


  • অনলাইন ডেস্ক
  • ২৪ আগস্ট ২০২১, ১৩:০১

কোচ জেমি ডের পছন্দে বাংলাদেশ ফুটবল ফেডারেশন রাহবার খান নামের এক কানাডা প্রবাসী ফুটবলারকে দলে ডেকেছেন। তিনি কানাডা থেকে কিরগিজস্তানে জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন।

জামাল ভূঁইয়া ও তারিক কাজীর পর লাল-সবুজ জার্সিতে এই প্রবাসী ফুটবলারের কিরগিজস্তানে ত্রিদেশীয় টুর্নামেন্টে অভিষেক হতে পারে। রাহবাব কানাডার নর্থ টরেন্টো নিট্রোস ক্লাবে খেলেন।

২০১৩ সালে প্রথম প্রবাসী ফুটবলার হিসেবে বাংলাদেশের জার্সিতে অভিষেক হয়েছিল জামাল ভূঁইয়ার। ডেনমার্ক প্রবাসী এই মিডফিল্ডার এখন জাতীয় দলের অধিনায়ক। ইতোমধ্যে লাল-সবুজ জার্সিতে ৫১টি ম্যাচ খেলে ফেলেছেন জামাল ভূঁইয়া।

ফিনল্যান্ড প্রবাসী তারিক কাজীর বাংলাদেশের জার্সিতে অভিষেক হয়েছে গত জুনে কাতারে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে। আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে তিন ম্যাচ খেলেছেন এই ডিফেন্ডার।

জাতীয় দলের শক্তি বাড়াতে কোচ জেমি ডে বেশ কয়েকজন প্রবাসী ফুটবলারের ওপর নজর রেখেছেন। বসুন্ধরা কিংসের কাতার প্রবাসী ওবায়দুর রহমান ও ইংল্যান্ড প্রবাসী মাহদি ইউসুফ খানের প্রতিও নজর আছে তার।

যে কারণে ওই দুই ফুটবলারকে ডাকলে যাতে জাতীয় দলে খেলানো যায়, ফিফার অনুমতিসহ আনুসাঙ্গিক কাজগুলো সেরে রেখেছে বাফুফে।

তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে বসুন্ধরার ওই দুই ফুটবলার পারফরম্যান্স দিয়ে পুরোপুরি জেমিকে খুশি করতে না পারলেও কানাডা প্রবাসী রাহবাব খানের ম্যাচ ভিডিও দেখেই সরাসরি জাতীয় দলে ডাক দিয়েছেন তিনি।

মালদ্বীপ সফররত বসুন্ধরা কিংসের যে ফুটবলাররা জেমির তালিকায় থাকবেন তারা মালে থেকে সরাসরি চলে যাবেন কিরগিজস্তান। ঢাকা, মালে ও কানাডা থেকে ফুটবলাররা ভিন্নভিন্নভাবে কিরগিজস্তানে যোগ দিয়ে পূর্ণতা আনবেন লাল-সবুজের বাংলাদেশের দলের।

মানবকণ্ঠ/এমএইচ



poisha bazar

ads
ads