যৌথভাবে টুর্নামেন্ট সেরা মেসি-নেইমার


  • অনলাইন ডেস্ক
  • ১১ জুলাই ২০২১, ০৮:৪০

কোপা আমেরিকার বহুল কাঙ্ক্ষিত ফাইনালে লিওনেল মেসি ছিলেন নিষ্প্রভ। তবে আর্জেন্টিনাকে ফাইনালে নিয়ে আসতে সবচেয়ে বড় ভূমিকা ছিল তারই। সবচেয়ে বেশি গোল করেছেন ও করিয়েছেনও। তার পুরস্কারও পেলেন তিনি।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতার দুটি পুরস্কারই জিতলেন মেসি। টুর্নামেন্ট সেরা পুরস্কারে মেসির সঙ্গে আছেন নেইমারও। তবে তার দল হেরে যাওয়ায় পুরস্কারটি তার কাছে বিঁধবে বেদনার মতো।

রোববার রিওডি জেনেইরোর মারাকানা স্টেডিয়ামে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। ম্যাচের ২২ মিনিটে একমাত্র গোলটি আসে আনহেল ডি মারিয়ার পা থেকে।

এতে ২৮ বছরের অপেক্ষা ঘুচিয়ে বড় কোন আসরের শিরোপা জেতে আর্জেন্টিনা। টুর্নামেন্টে মেসি সর্বোচ্চ ৪ গোল করেছেন। প্রথমবার কোপায় তিনি জিতেছেন গোল্ডেন বুট।

কনমেবলের ওয়েবসাইটে শনিবার দেয়া বিবৃতিতে বলা হয়েছে, কোনো একজনকে বেছে নেওয়া সম্ভব নয়, কারণ প্রতিযোগিতাটিতে দুই জন সেরা খেলোয়াড় আছে। দুজনই তাদের জাতীয় দলের সঙ্গে ফাইনালে উঠেছে।

আসরে শীর্ষ গোলদাতাদের তালিকাতেও আছে তারা। লিও মেসি এখন পর্যন্ত ৪ গোল করে শীর্ষে, নেইমার ২টি। সতীর্থদের দিয়েও গোল করিয়েছে তারা। মেসি পাঁচটি ও নেইমার তিনটি। এই সংখ্যাগুলোই প্রমাণ করে দলকে এগিয়ে নিতে তারা কতটা কার্যকরী ভূমিকা রেখেছে মাঠে।

 

 



poisha bazar

ads
ads