পিছিয়ে পড়েও জিতল ম্যানইউ


  • অনলাইন ডেস্ক
  • ১২ এপ্রিল ২০২১, ১৭:০৪

পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড। প্রথমার্ধের ছন্নছাড়া ফুটবল খেলা ম্যানইউ বিরতির পর যেনো ঠিক অন্য চেহারায়। এই অর্ধে গুণে গুণে তিন গোল দিলো দলটি। শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচে ম্যানইউ ৩-১ গোলে হারায় টটেনহাম হস্টপারকে।

হস্টপারের মাঠে প্রথমার্ধে সন হিউং মিনের গোলে পিছিয়ে পড়ে ওলে গুনার সুলশারের দল। তবে বিরতির পর আর কোন পাত্তাই পায়নি স্বাগতিকরা। ফ্রেদের গোলে সমতা ফেরানোর পর এডিসন কাভানির গোলে এগিয়ে যায় রেড ডেভিলসরা।

আর ম্যাসন গ্রিনউড শেষ পেরেকটি ঠুকে দেন হস্টপারের কফিনে। এনিয়ে টানা ২৩ ম্যাচ প্রতিপক্ষের মাঠে অপরাজিত রইলো দলটি। এর আগে লিগের প্রথম দেখায় ইউনাইটেডের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ৬-১ গোলে জিতেছিল টটেনহ্যাম।

প্রথমার্ধের খেলায় দুই দলই এলেমেলো ফুটবল খেলেছে। তবে ধারার বিপরীতে ৪০ মিনিটে গোল করে এগিয়ে যায় টটেনহাম। লুকাস মাউরার আড়াআড়ি ক্রস থেকে নিচু শটে গোল করেন হস্টপারের দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড সন হিউং মিন। আসরে এটি ১৪তম গোল এই কোরিয়ার ফরোয়ার্ডের।

প্রথমার্ধে এলেমেলো ফুটবল খেলা ম্যানইউ বিরতির পর যেনো তেতো ওঠে। ৫৭ মিনিটে এসে গোল পরিশোধ করে রেড ডেভিলসরা। এডিসন কাভানির শট ফিরিয়ে দিয়েছিলেন টটেনহামের গোলরক্ষক হুগো লরিস। কিন্তু ফিরতি বলে শট নিয়ে গোল করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফ্রেদ।

৮০ মিনিটে প্রথমবার এগিয়ে যায় ইউনাইটেড। বদলি হিসেবে খেলতে নামা গ্রিনউডের ক্রসে ডাইভিং হেডে গোল করে দলকে এগিয়ে দেন উরুগুয়ের ফরোয়ার্ড কাভানি। আর ইনজুরি সময়ে পল পগবার কাছ থেকে বল পেয়ে গোল করেন গ্রিনউড। এই জয়ে ৩১ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রইলো ম্যানচেস্টার ইউনাইটেড। আর সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে হোসে মরিনিয়োর টটেনহাম।

একই দিনে অনুষ্ঠিত লিগের অপর ম্যাচে আলেকসঁদ লাকাজতের জোড়া গোলে আর্সেনাল ৩-০ গোলে হারিয়েছে শেফিল্ড ইউনাইটেডকে। দলের হয়ে অপর গোলটি করেন গ্যাব্রিয়েল মার্টিনেলি। প্রতিপক্ষের মাঠে ম্যাচের ৩৩ মিনিটের সময় প্রথমে গোল করে এগিয়ে যায় মিকেল আর্তেতার দল। বুকায়ো সাকোর পাস থেকে গোল করেন লাকাজত। ওই এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় গানাররা।

বিরতির পর ৭১ মিনিটে দলের ব্যবধান দ্বিগুণ করেন মার্টিনেলি। আর ৮৫ মিনিটে থমাস পার্টির থ্রু থেকে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন লাজাকত। ৩১ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে নবম স্থানে আর্সেনাল। আর ৩২ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।



poisha bazar

ads
ads