সিটিকে হারের লজ্জা দিল লিডস


  • অনলাইন ডেস্ক
  • ১১ এপ্রিল ২০২১, ১৮:১৮

প্রথমার্ধে ছন্নছাড়া ফুটবল খেলল ম্যানচেস্টার সিটি। দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ালেও লাভ হয়নি। উল্টো শেষের দিকে গোল খেয়ে বসল তারা। শেষ পর্যন্ত দশজনের দলে পরিণত হওয়া লিডস ইউনাইটেড সিটিদের মাঠে তাদেরকেই হারিয়ে দিল। সিটির মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে শনিবারের ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে লিডস ২-১ গোলে হারায় ম্যানসিটিকে।

স্টুয়ার্ট ডালাসের গোলে লিডস এগিয়ে যাওয়ার পরে ফেবরান তোরেসের গোলে সমতায় ফেরে সিটিজেনরা। তবে সেই ডালাসই গোল করে সিটিদের কফিনে শেষ পেরকটি ঠুকে দেন। ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপের মৃত্যুতে শনিবার প্রিমিয়ার লিগের প্রতিটি ম্যাচের আগেই দুই মিনিট নীরবতা পালন করা হয়। শুক্রবার ৯৯ বছর বয়সে পিন্স ফিলিপ মৃত্যুবরণ করেন।

বিরতির ঠিক তিন মিনিট আগে গোল করে এগিয়ে যায় লিডস। প্রতি আক্রমণ থেকে পাওয়া বলে স্টুয়ার্ট ডালাস গোল করে দলকে এগিয়ে দেন। দ্বিতীয়ার্ধে শুরুতেই ধাক্কা খায় মার্সেলো বিয়েলশরা দল। ম্যানসিটির ফরোয়ার্ড গ্যাব্রিয়েল হেসুসকে ফাউল করার অপরাধে লাল কার্ড দেখেন লিডসের লিয়াম কুপার। এরপরই দশজনের লিডসকে চেপে ধরে ম্যানসিটি।

৭৫ মিনিটে গোল করে সমতায় ফেরে সিটিজেনরা। বের্নার্দো সিলভার পাস থেকে গোল করেন তোরেস। ম্যাচের ইনজুরি সময়ে আবারো গোল করে লিডসকে বিজয় এনে দেন ডালাস। ৩২ ম্যাচে চতুর্থ হারের স্বাদ পাওয়া ম্যানসিটি ৭৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষেই অবস্থান করছে।

লিগের অপর ম্যাচে জয়ের দেখা পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। নিজেদের মাঠ অ্যানফিল্ডে লিভারপুলের জয় ২-১ গোলের। অবশ্য প্রথমে গোল খেয়ে পিছিয়ে পড়েছিল অলরেডসরা। প্রথমার্ধের ৪০ মিনিটে ওলি ওয়াটকিনসের গোলে এগিয়ে যায় অ্যাস্টন ভিলা।

বিরতির পর ৫৭ মিনিটে মোহাম্মদ সালাহর গোলে সমতায় ফেরে লিভারপুল। আর ইনজুরি সময়ে লিভারপুলকে জয়সূচক গোলটি উপহার দেন আলেকজান্ডার আর্নল্ড। এই জয়ে ৩১ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে লিভারপুল।

ক্রিস্টাল প্যালেসকে ৪-১ গোলে হারিয়েছে চেলসি। ম্যাচে প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়েছিল চেলসি। ম্যাচের ৮ মিনিটে হার্ভাটজের গোলে এগিয়ে যায় চেলসি। এর দুই মিনিট পর চেলসির হয়ে ব্যবধান দ্বিগুণ করেন ক্রিস্টিয়ান পুলিসিক। ৩০ মিনিটের সময় ম্যাসন মাউন্ট ফ্রি-কিক থেকে দলের তৃতীয় গোলটি করেন।

বিরতির পর ৬৩ মিনিটে ক্রিস্টাল প্যালেসের বেলজিয়াম ফরোয়ার্ড বেনতেকে একটি গোল করে ব্যবধান কমান। ৭৮ মিনিটে পুলসিকের গোলে ৪-১ এ লিড নেয় চেলসি। এই জয়ে ৩১ ম্যাচে ৫৪ পয়েন্ট চেলসির।



poisha bazar

ads
ads