চেলসির কষ্টার্জিত জয়


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৭ জানুয়ারি ২০২১, ১৬:৪০

ইংলিশ প্রিমিয়ার লিগে জয় পেয়েছে চেলসি। তবে চেলসির জয়টা সহজ ছিল না। শনিবার রাতে ফুলহামের মাঠে খেলতে গিয়ে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রাংক ল্যাম্পার্ডের শিষ্যরা। একই দিনে অপর আরেক ম্যাচে জয় পেয়েছে লেস্টার সিটি। লেস্টার ২-০ গোলে হারায় সাউদহ্যাম্পটনকে।

গত পাঁচটি ম্যাচে একটি জয় আর ৪টিতে পরাজয়ে বেশ চাপের মুখে ছিলেন চেলসি বস ল্যাম্পার্ড। ফুলহ্যামের মাঠে আতিথেয়তায় খেলতে গিয়ে বেশ বেগ রপতে হয়েছে অলব্লুজদের। এমনকি দশজনের দলে পরিনত হওয়া ফুলহ্যামের বিপক্ষে গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ৭৮ মিনিট পর্যন্ত। বিরতির ঠিক আগে চেলসির সিজার আজপিলিকুয়েটাকে ফাউল করার অপরাধে লালকার্ড দেখে মাঠ ছাড়েন ফুলহ্যামের ডিফেন্ডার এন্টনিও রবিনসন।

বিরতির পর অবশেষে ৭৮ মিনিটের সময় চেলসির হয়ে ডেডলক ভাঙ্গেন ইংলিশ মিডফিল্ডার ম্যাসন মাউন্ট। ২০ গজ দুর থেকে নেওয়া তার শট ফুলহ্যামের গোলরক্ষককে বোকা বানিয়ে জালে জড়িয়ে যায়। এই জয়ে ১৭ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের সপ্তম স্থানে উঠে এলো চেলসি।

ম্যাচ শেষে চেলসি বস ফ্রাংক লাম্পার্ড বলেন, ‘অবশ্যই এই ধরনের জয় পাওয়াটা সবসময়ই আনন্দের। সামপ্রতিক সময়ে আমাদের জন্য লিগটা ভাল যাচ্ছেনা। যে কারনে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। খেলোয়াড়দের যোগ্যতার উপর আমার পূর্ণ আস্থা আছে। আমরা জানতাম একসময় ঠিকই গোল আদায় করে নিতে পারবো। কারন ম্যাচে চাপটা সব সময়ই ছিল। শুধুমাত্র ধৈর্য্য সহকারে এগিয়ে যাওয়াটা গুরুত্বপূর্ণ ছিল এবং আমরা তা সফলভাবেই করতে পেরেছি।’

লিগের অপর ম্যাচে লেস্টার সিটি ২-০ গোলে হারায় সাউদহ্যাম্পটনকে। কিং পাওয়ার স্টেডিয়ামের এই জয়ে লেস্টার শীর্ষে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের থেকে এক পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে। ৩৭ মিনিটে জেমস ম্যাডিসনের গোলে এগিয়ে যায় লিস্টার। ম্যাচ শেষের ইনজুরি টাইমে হার্ভি বার্নস কাউন্টার অ্যাটাক থেকে ব্যবধান দ্বিগুন করার পাশাপাশি লেস্টারের জয় নিশ্চিত করেন।

লিগের অপর ম্যাচগুলোতে টেবিলের তলানির দিকে থাকা দুই দলের লড়াইয়ে ওয়েস্ট ব্রুম ৩-২ গোলে উল্ফসকে পরাজিত করেছে। স্লাভেন বিলিচের স্থলাভিষিক্ত হবার পর পাঁচ ম্যাচে জয়বিহীন থাকা নতুন কোচ স্যাম অলড্রিচের অধীনে এই প্রথম জয় পেল ওয়েস্ট ব্রুম। এই জয়ের পরেই রেলিগেশন জোন থেকে রক্ষা পেতে আর মাত্র তিন পয়েন্ট দুরে রয়েছে।

লিডসকে ১-০ গোলে পরাজিত করে ব্রাইটনও গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট অর্জন করেছে। ১৭ মিনিটে জয়সূচক গোলটি করেন নিল মপে। লন্ডন স্টেডিয়ামে বার্নলিকে ১-০ গোলে পরাজিত করে শীর্ষ চারের কাছাকাছি উঠে এসেছে ওয়েস্ট হ্যাম।






ads
ads