ফিরেছেন অ্যালিসন-জেসুস


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৪ অক্টোবর ২০২০, ১৮:০৯

দুই তারকা ফুটবলার অ্যালিসন বেকার ও গ্যাব্রিয়েল জেসুসকে ছাড়াই ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্বে দুর্দান্ত সূচনা করেছিল ব্রাজিল। বলিভিয়া ও পেরু ম্যাচের ঘোষিত দলে ছিলেন ঠিকই, কিন্তু ইনজুরির কারণে শেষ মুহূর্তে ছিটকে যেতে হয় তাদের। তবে আপাতত চোট কাটিয়ে সুস্থ হওয়ার পথে রয়েছে তারা। তাই তাদের নিয়েই আগামী নভেম্বরে ভেনেজুয়েলা ও উরুগুয়ের ম্যাচের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন ব্রাজিল কোচ তিতে।

অ্যালিসন-জেসুস ছাড়াও বিশ্বকাপ বাছাইয়ের দলে ডাক পেয়েছেন ভিনিসিয়ুস জুনিয়র ও আর্থার। রিয়াল মাদ্রিদ জার্সিতে আলো ছড়িয়ে আবারো তিতের নজরে পড়েছেন ভিনিসিয়ুস।

গত বছরের সেপ্টেম্বরে জাতীয় দলের জার্সিতে একমাত্র ম্যাচ খেলা এই তরুণ আবারো ফিরলেন দলে, ‘তরুণ খেলোয়াড়দের ক্ষেত্রে ক্লাব হলো পরিপক্ব হওয়ার প্রক্রিয়া। তাদের নির্বাচন প্রক্রিয়া নির্ভর করে সেরা সময় ও আত্মবিশ্বাসের উপর। এই কারণে ভিনিসিয়ুস, রদ্রিগো, ব্রুনোদের মাঝেমাঝে ব্যবহার করি। ভিনিসিয়ুস এমন এক ফুটবলার যার অসাধারণ শারীরিক গুণাবলি আছে। সাধারণত গাড়িতে ৫টি গিয়ার থাকে, কিন্তু ভিনিসিয়ুসের গিয়ার ছয় বা সাতটি।’

আগামী ১৩ নভেম্বর ঘরের মাঠ সাও পাওলোতে ভেনেজুয়েলার মুখোমুখি হবে ব্রাজিল। এই ম্যাচের চার দিন পর সেলেসাওরা আতিথ্য নেবে উরুগুয়ের মাঠে।

গোলকিপার: অ্যালিসন, এডেরসন, ওয়েভার্টন; ডিফেন্ডার: দানিলো, গ্যাব্রিয়েল মেনিনো, থিয়াগো সিলভা, মারকুইনোস, এদের মিলিতাও, রোদ্রিগো কাইয়ো, রেনান লোদি, অ্যালেক্স তেলেস; মিডফিল্ডার: ক্যাসেমিরো, ফাবিনিও, আর্থার, ডগলাস লুইজ, এভারটন রিবেইরো, ফিলিপে কুতিনিও; ফরোয়ার্ড: নেইমার, এভারটন, গ্যাব্রিয়েল জেসুস, ভিনিসিয়ুস জুনিয়র, রবের্তো ফিরমিনো, রিচার্লিসন।






ads