শীর্ষস্থান সুসংহত স্পেনের


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১১ অক্টোবর ২০২০, ১৮:৫৮

আরো একটি জয়ে উয়েফা নেশনস লিগে গ্রুপ পর্বের শীর্ষস্থান সুসংহত করল স্পেন। ‘লিগ এ’ এর গ্রুপ ৪ এর ম্যাচে রিয়াল মাদ্রিদের এস্তাদিও আলফ্রেদো দি স্তেফানোতে সুইজারল্যান্ডকে ১-০ গোলে হারায় স্প্যানিশরা। লা রোহাদের হয়ে গোলটি রিয়াল সোসিয়েদাদের উইঙ্গার মিকেল ওয়ারসাবালের।

দলে কোনো স্পেশালিস্ট গোল স্কোরার না থাকায় শনিবার রাতে ৪-২-৩-১ ছকেই দলকে খেলান স্পেন ম্যানেজার লুইস এনরিকে। একক স্ট্রাইকার হিসেবে সবার সামনে খেলান উইঙ্গার বার্সার ওয়ান্ডার বয় আনসু ফাতিকে। ৫-৩-২ ছকে রক্ষণাত্মক ভঙ্গিতে খেললেও, স্পেনকে গোল করা থেকে আটকাতে পারেনি সুইসরা।

ম্যাচ জুড়ে সমানে সমান লড়াই করলেও ১৪ মিনিটে গোলরক্ষক ইয়ান সোমের আর অধিনায়ক গ্রানিত ঝাকার ভুলে ম্যাচে একমাত্র গোলটি হজম করে বসে সুইজারল্যান্ড। সোমের নিচু থেকে আক্রমণ শুরু করতে চেয়েছিলেন। সে উদ্দেশ্যে বল নিতে নিচে নেমে আসেন আর্সেনাল মিডফিল্ডার ঝাকা। পাসটা নিতে গিয়েই যত বিপত্তি। ঝাকা নিয়ন্ত্রণ হারিয়ে পিছলে পড়ে যেতেই মিকেল মেরিনো বল কেড়ে নিয়ে পাস দেন ডি-বক্সে ওঁত পেতে থাকা ওইয়ারসাবালকে। সেখান থেকে দলকে এগিয়ে নিতে কোনো ভুল হয়নি মেরিনোর এই ক্লাব সতীর্থের।

নিজের ভুলের প্রায়শ্চিত্ত করতে পারতেন সোমের। ভুলে গোল হজমের পর ম্যাচে দারুণ কিছু সেভ করেছেন তিনি। তোরেসের একটি নিশ্চিত গোল তো ঠেকিয়েই দেন তিনি। হেসুস নাভাসের নিখুঁঁত ক্রস তোরেস হেড করলে সেটা দুর্দান্তভাবে আটকে দেন এই গোলরক্ষক।

কিন্তু দলেল আক্রমণভাগের তারকারা নির্বিষ থাকায় ম্যাচে আর ফেরা হয়নি ‘নাতি’দের। ‘এ’ লিগের ৪ নম্বর গ্রুপে এই নিয়ে তিন ম্যাচ খেলা হয়ে গেল স্পেনের। ইউক্রেনকে ৪ গোল দেয়া আর জার্মানির সঙ্গে ড্র করে তাই স্প্যানিশদেও পয়েন্ট এখন ৭। আর মাত্র এক পয়েন্ট পাওয়া সুইসরা আছে সবার নিচে।





ads