অক্সিজেন মাস্ক পরে নামতে হবে সিলভাকে!


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৬ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪৬,  আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২০, ১৮:৫৬

প্রিমিয়ার লিগের শিরোপা পুনরুদ্ধারে এবার বেশ আটঘাট বেধে নেমেছেন ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। চমক দেখিয়ে একের পর এক তারকা ফুটবলারকে উড়িয়ে আনছেন স্ট্যামফোর্ড ব্রিজে। বিশেষ করে চেলসির আক্রমণভাগকে যেভাবে ঢেলে সাজাচ্ছেন তিনি— তাতে প্রতিপক্ষ রক্ষণের কালঘাম ছুটে যেতে বাধ্য।

কিন্তু ল্যাম্পার্ডের অতি আক্রমণাত্মক মনোভাব আবার খানিক দুর্বল করে ফেলছে দলটির রক্ষণভাগকে। পিএসজি থেকে ডিফেন্ডার থিয়াগো সিলভাকে উড়িয়ে আনলেও চেলসির সাবেক তারকা ক্রেইগ বার্লি মনে করছেন রক্ষণের জন্য ভুগবে অল ব্লুজরা। আক্রমণভাগের সবাই অতি আক্রমণাত্মক হওয়ায় থিয়াগো সিলভাকে অক্সিজেন মাস্ক পরে খেলতে হবে বলেও মত বার্লির।

ইএসপিএন এফসির সঙ্গে সাক্ষাত্কারে বার্লি বলেছেন, ‘থিয়াগো সিলভার নিশ্চিতভাবেই অক্সিজেন মাস্কের প্রয়োজন পড়বে। কারণ দলে শুধুমাত্র এনগোলো কান্তের রক্ষণাত্মক সামর্থ্য রয়েছে। ফলে আক্রমণ ও রক্ষণের ভারসাম্য আনতে বেগ পোহাতে হবে ল্যাম্পার্ডকে।’

চেলসির আক্রমণভাগের নতুন সংযোজন টিমো ওয়ের্নার, হাকিম জিয়েচ এবং কাই হ্যাভার্ত্জ। এই তিনজনের রক্ষণাত্মক স্কিল তেমন সুবিধার নয়। যে কারণে সিলভার ওপর অনেক বেশি চাপ পড়বে বলে মনে করেন বার্লি। তার মতে, অনেক বেশি দৌড়ানোও লাগবে সিলভার, ‘ইংলিশ প্রিমিয়ার লিগে নিজের প্রথম মৌসুমে দুর্দান্ত ছিল ম্যাসন মাউন্ট, সেও একজন আক্রমণাত্মক খেলোয়াড়। লেবারকুসেনের স্ট্রাইকার হিসেবেই খেলেছে কাই হ্যাভার্ত্জ। এর সঙ্গে ওয়ের্নার, জিয়েচ ও পুলিসিচ। যার ফলে শুধু কান্তেই বাকি থাকে। কেননা অন্য কেউ রক্ষণাত্মক দায়িত্ব পালন করবে না।’

নতুন মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু হবে আগামী ১২ সেপ্টেম্বর থেকে। চেলসির প্রথম ম্যাচ ১৪ সেপ্টেম্বর ব্রাইটনের বিপক্ষে। গত মৌসুমে চতুর্থ অবস্থানে থেকে লিগ শেষ করেছিল চেলসি। এবার আরও ভালো করতে নিশ্চিতভাবেই থিয়াগো সিলভার ওপর থাকবে বড় দায়িত্ব।





ads







Loading...