যুব দল নামিয়ে দেয়ার হুমকি সারির


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ৩০ জুলাই ২০২০, ১৯:১১

টানা ৯ বারের মতো সিরি’আ চ্যাম্পিয়ন হওয়ার পরের ম্যাচেই হোঁচট খেল জুভেন্টাস। পয়েন্ট টেবিলের ১৩ নম্বরে থাকা ক্যাগিলিয়ারির বিপক্ষে ২-০ গোলে হারে তুরিনের বুড়িরা। করোনা বিরতির পর এ নিয়ে প্রতিপক্ষের মাঠে ৬ ম্যাচের ৪টিতেই জয় বঞ্চিত থাকল মাউরিজিও সারির দল। ২৬ জয় ও পাঁচ ড্রয়ে শীর্ষে থাকা তাদের পয়েন্ট ৮৩।

ম্যাচের শুরুতে নিজেদের ভুলে গোল খেয়ে বসে জুভেন্টাস। অষ্টম মিনিটে পাওলো ফারাগোর ক্রস থেকে জালের ঠিকানা খুজে নেন ডি বক্সে থাকা ইতালিয়ান ফরোয়ার্ড লুকা গাগলিয়ানো। বিরতির আগে শেষ সময়ে ব্যবধান দ্বিগুণ করেনন জিওভান্নি সিমিওনে। ডি-বক্সের বাইরে থেকে জোরালো কোনাকুনি শটে গোলটি করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠলেও গোল করতে ব্যর্থ হন রোনালদো-দিবালারা। এই অর্ধে গোলের লক্ষ্যে ছয়টি শট নিলেও কাজের কাজ একটিও হয়নি।

এমন হারের পর সিরি আয় ঠাসা সূচি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন জুভেন্টাস কোচ। শেষ ১২ দিনে টানা ৫টি ম্যাচ খেলে ক্লান্ত তার শিষ্যরা। তাই লিগের শেষ ম্যাচে রোমার বিপক্ষে অনূর্ধ্ব-২৩ দলকে নামিয়ে দেয়ার হুমকি দেন তিনি।

সারি বলেন, ‘মৌসুমে ৪০ গোল হজম করা দুশ্চিন্তার কারণ হতে পারে কিন্তু এ ম্যাচ (ক্যালিয়ারি) নিয়ে ভাবার কিছু নেই। আমাদের চোট পাওয়া ফুটবলার আছে এবং ৬৮ ঘণ্টা আগে চ্যাম্পিয়নশিপ ম্যাচ থেকে এসেছি। তাই এই ম্যাচটাকে সেভাবে দেখার কিছু নেই। তবে ইউরোপে আমরা বোধ হয় একমাত্র দল যারা ১২ দিনে ৫ ম্যাচ খেলেছে। লিগ আমাদের জন্য বিরাট সমস্যা হয়ে দাঁড়িয়েছে। দেখি সামনে কী ঘটে। খেলোয়াড়দের বিশ্রাম দিয়ে চাঙা করে তুলতে শনিবার রোমার বিপক্ষে অনূর্ধ্ব-২৩ দল খেলানোই বোধ হয় ঠিক হবে।’

টানা ম্যাচ খেলার প্রভাবে জুভেন্টাস ৯ ফুটবলার এখন চোটে আক্রান্ত। চ্যাম্পিয়নস লিগের আগে দলের এমন অবস্থা, কপালে চিন্তার ভাজ ফেলছে সারির। কেননা শেষ ষোলোর দ্বিতীয় লেগে লিঁওর মুখোমুখি হওয়ার আট দিনও বাকি নেই, ‘আমাদের ৯ জন খেলোয়াড় চোটে আক্রান্ত। তাই স্বাভাবিকভাবেই লিঁও ম্যাচকে সামনে রেখে আমি কিছুটা সংশয়ে আছি। দেখা যাক, এর মধ্যে কারা সুস্থ হয়ে উঠে।’





ads






Loading...