বিয়েলসাকে ন্যু ক্যাম্পে চান মেসি


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৬ জুলাই ২০২০, ২০:১৮

‘কোচদের কোচ’ বলা হয় মার্সেলো বিয়েলসাকে। উদ্ভট তবে কার্যকরী ফরমেশন দলকে খেলিয়ে বরাবরই প্রশংসিত এই কোচ। কৌশলে নতুনত্ব এনে বিশ্বের নামি-দামি কোচদের আদর্শ বনে গেছেন তিনি।

পেপ গার্দিওলা, মাউরোসিও পচেত্তিনো থেকে শুরু করে জিনেদিন জিদানরা মাঝেমধ্যেই দ্বারস্থ হন এই আর্জেন্টাইন কিংবদন্তির। নিজেদের দুঃসময়ে তাই বিয়েলসাকে ন্যু ক্যাম্পে দেখতে চান লিওনেল মেসি।

চলতি বছরের শুরুতে আর্নেস্তো ভালভার্দেকে সরিয়ে কিকে সেতিয়েনকে বার্সেলোনার ম্যানেজার হিসেবে নিয়োগ দেয়া হয়। তবে নামের প্রতি সুবিচার করতে পারেননি সাবেক বেতিস কোচ। বার্সার লা লিগায় হারানোয় তাকে দুষছেন অনেকেই। প্রত্যাশা পূরণে ব্যর্থ হওয়ায় সেতিয়েনে আর ভরসা রাখতে পারছেন না বার্সা অধিনায়ক মেসি। নিজের পছন্দের কথা তাই ম্যানেজমেন্টকে এরই মধ্যে জানিয়ে দিয়েছেন এই খুদে জাদুকর। স্বদেশী বিয়েলসাকে নিজেদের গুরু হিসেবে চান তিনি। ইংল্যান্ডের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম দ্য সানের এক প্রতিবেদন উঠে এসেছে এই তথ্য।

বর্তমানে ইংল্যান্ডের দ্বিতীয় বিভাগের দল লিডস ইউনাইটেডের দায়িত্ব সামলাচ্ছেন বিয়েলসা। আগামী মৌসুমে প্রিমিয়ার লিগে খেলবে লিডস। ক্লাবটিকে প্রথম বিভাগে তোলার পেছনে সবচেয়ে বড় অবদান ছিল এই বিয়েলসারই। এদিকে লিডসের সঙ্গে চুক্তির আর বেশিদিন বাকি নেই এই বর্ষীয়ান কোচের। সেই সুযোগটি বার্সেলোনা নিতে পারে বলে শোনা যাচ্ছে।

আর্জেন্টিনার রোজারিওতে ১৯৫৫ সালে জন্ম মার্সেলো বিয়েলসার। মাত্র পাঁচ বছরের খেলোয়াড়ি ক্যারিয়ার শেষে মাত্র ২৫ বছর বয়সে কোচিংয়ে মনোযোগ দেন তিনি। নিজের প্রথম এসাইনমেন্ট হিসেবে দায়িত্ব নেন নিওয়েলস ওল্ড বয়েজের যুব দলের। এরপর একে একে নিওয়েলস ওল্ড বয়েজ মূল দল থেকে শুরু করে এসপানিওল, লাজিও, অ্যাথলেটিক বিলবাও, মার্শেইর মতো ক্লাবগুলোরও কোচিং করিয়েছেন তিনি। এছাড়া আর্জেন্টিনা ও চিলির জাতীয় দলের কোচ হিসেবে ছিলেন প্রায় ১০ বছর।





ads






Loading...