অভিযোগমুক্ত বার্সা


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৮ জুলাই ২০২০, ১৭:৫৯

নেইমারের বার্সেলোনায় যোগ দেয়ার পর থেকে তার কেনাবেচা নিয়ে বেশ কয়েকবার অভিযোগ ওঠে। সান্তোস থেকে তার কাতালান ক্লাবটিতে যোগ দেয়া নিয়ে বিতর্ক কিছুতেই শেষ হচ্ছিল না।

বার্সেলোনা শুরুতে বলেছিল, তারা ১ কোটি ৭০ লাখ ইউরো দিয়ে সান্তোসের কাছ থেকে নেইমারকে কেনে। পরে জানা যায়, আসলে অংকটা ছিল ৮ কোটি ৩০ লাখ ইউরো। দলবদলের লেনদেনে এই অস্বচ্ছতা ও অসততার অভিযোগ এনে ক্ষতি হওয়ায় বার্সার বিরুদ্ধে তাই সরাসরি মামলা ঠুকে দেয় ব্রাজিলিয়ান ক্লাবটি।

তাদের দাবি ছিল, বার্সেলোনা এই অর্থের বড় অংশ সরাসরি দিয়েছে নেইমারের ব্যক্তিগত একটি প্রতিষ্ঠান ও নেইমারের বাবাকে। তাই তারা বার্সেলোনার কাছে আরও ৬ কোটি ১০ লাখ ইউরো ক্ষতিপূরণ হিসেবে দাবি করে।

তবে আন্তর্জাতিক ক্রীড়া আদালত সান্তোসের আনা এই অভিযোগ বাতিল করে দিয়েছে। ক্রীড়া আদালতের রায়ের কথা জানিয়ে বার্সেলোনা এক বিবৃতিতে জানিয়েছে, সান্তোসের দাবি করা ৬ কোটি ১০ লাখ ইউরোর আবেদন খারিজ করা হলো।

সান্তোস এবং নেইমারের সঙ্গে বার্সেলোনার চুক্তিটা পারস্পরিক সমঝোতার মাধ্যমে নিষ্পত্তি হয়েছিল বলে মনে করে আদালত। এ ক্ষেত্রে কোনো অনিয়ম পায়নি আন্তর্জাতিক ক্রীড়া আদালত। উল্টো আইনি খরচ বাবদ এখন বার্সেলোনাকে ২০ হাজার সুইস ফ্রাঁ দিতে সান্তোসকে আদেশ দিয়েছে আদালত।

 





ads






Loading...