লিভারপুলকে ‘গার্ড অব অনার’ দেবে ম্যানসিটি


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৮ জুন ২০২০, ২০:৩৫

ইতিহাস গড়েই ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত করল লিভারপুল। লিগে এখনো তাদের বাকি সাতটি ম্যাচ। ইংলিশ শীর্ষ ফুটবলেই কোনো দল এতো বেশি ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করতে পারেনি এর আগে। ৩০ বছর পর ১৯তম লিগ শিরোপা জয়ের মধ্যদিয়ে সেটাই করে দেখাল অলরেডরা।

এখন প্রথা অনুযায়ী মৌসুমের বাকি ম্যাচগুলোতে প্রতিপক্ষের কাছ থেকে ‘গার্ড অব অনার’ পাবে জুর্গেন ক্লপের দল। কিন্তু পরবর্তী ম্যাচ গত আসরের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির বিপক্ষে হওয়ায় কিছুটা শঙ্কা কাজ করে সমর্থকদের মনে। তবে সব শঙ্কা উড়িয়ে লিভারপুলকে গার্ড অব অনার দেবার ব্যাপারটি নিশ্চিত করলেন সিটিজেন বস পেপ গার্দিওলা।

গত দুই মৌসুম ধরেই দাপুটে ফুটবল খেলে আসছে ম্যানসিটি। গার্দিওলার হাত ধরেই টানা দুইবার লিগ চ্যাম্পিয়ন হয়েছে সিটি। গেল মৌসুমে লিভারপুল থেকে মাত্র ১ পয়েন্ট এগিয়ে থেকে শিরোপা নিশ্চিত করেছিল দলটি। এবারের মৌসুমে সেই লিভারপুলের সঙ্গে তাদের ব্যবধানে ২৩ পয়েন্টে।

তাই গার্দিওলা বলছেন, অলরেডদের গার্ড অব অনার অবশ্যই প্রাপ্য। তার ভাষ্য, ‘অবশ্যই আমরা তাদের গার্ড অব অনার দিতে যাচ্ছি। লিভারপুল যখন আমাদের ঘরে আসবে, আমরা তাদের সম্মান জানাবো। আমরা এটি করতে যাচ্ছি কারণ তারা এটার প্রাপ্য।’

সবমিলিয়ে ম্যানসিটির হয়ে আটটি শিরোপা জিতেছেন গার্দিওলা। কিন্তু চলতি মৌসুম বলা যায় একেবারেই বাজে কেটেছে তার। ট্রান্সফার ইস্যুতে আগামী মৌসুম থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে সিটিজেনদের। তাই শঙ্কা আছে মৌসুম শেষ হলেই দায়িত্ব ছাড়তে পারেন গার্দিওলা।

এমনকি ক্লাবের সঙ্গে নতুন চুক্তির ব্যাপারে এখনো কোনো ইঙ্গিত দেননি এ স্প্যানিশ কোচ। যদিও তিনি বলছেন ইতিহাদেই সুখে আছেন তিনি, ‘মৌসুমের এ সময়ে আমি খুবই ক্ষুধার্ত। এরপরেরটা নিয়ে পরে ভাবা যাবে। আমি এ ক্লাবে দারুণভাবে সন্তুষ্ট। দূরের জিনিসগুলোর বিষয়ে এখন খুব বেশি চিন্তা করতে চাই না।’

মানবকণ্ঠ/এফএইচ





ads







Loading...