জয়ে দিয়ে ইতি টানল চ্যাম্পিয়ন বায়ার্ন


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৮ জুন ২০২০, ১৮:৩৭

শিরোপা নিশ্চিত হয়ে গিয়েছিল আরো ১১ দিন আগে। জার্মান বুন্দেসলিগার চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ, এটা যেন ফুটবলের সবচেয়ে পরিচিত বাক্যগুলোর একটি। এবারো তার ব্যতিক্রম হয়নি।

লিগের একেবারে শুরুর দিকে দাপট দেখাতে না পারলেও ঠিকই ঘুরে দাঁড়িয়ে শিরোপা নিশ্চিত করেছে হান্স ফ্লিকের দল। মাঝে করোনার মহামারীতে বন্ধ হয়ে গিয়েছিল সবধরনের খেলা। তাই এবারো বায়ার্নের শিরোপাটা উঁচিয়ে ধরা হবে নাকি বাতিল হবে লিগ, জেগেছিল সেই শঙ্কা। তবে তা উড়িয়ে ফুটবল মাঠে ফিরতেই বায়ার্ন নিশ্চিত করেছে শিরোপাটা এবারো তাদেরই।

ভালো খেলার ধারা তারা বজায় রেখেছে একেবারে শেষ ম্যাচ অব্দি। ভল্ফসবুর্গকে তাদের মাঠে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে লিগ শেষ করেছে চ্যাম্পিয়নরা। ৩৪ ম্যাচে ২৬ জয় ও চার ড্রয়ে রেকর্ড ৩০ বারের চ্যাম্পিয়নদের পয়েন্ট ৮২। আগেই শিরোপা নিজেদের করে নেয়া দলটি শেষ ম্যাচে ৪ গোল করে পূরণ করেছে গোলের সেঞ্চুরিও।

ম্যাচ শুরুর চার মিনিটের মাথায় প্রথমবার এগিয়ে যায় বায়ার্ন। মোলারের এসিস্টে লক্ষ্যভেদ করেন ফরাসি মিডফিল্ডার কোমান। বিরতির আগেই ব্যবধান দ্বিগুণ করে বাভারিয়ানরা। ডি-বক্সের বাইরে থেকে শট নেন কুইজনস। গোল পোস্টের বাঁ দিক দিয়ে জাল খুঁজে পায় বল। মাঝে বলার মতো কোনো আক্রমণই করতে পারেনি স্বাগতিকরা। বিরতির পর স্পট কিক থেকে দলকে এগিয়ে দেন রবার্ট লেভানডভোস্কি।

৩৪ গোল করে এবারের আসরে সবচেয়ে বেশি গোল করা ফুটবলারও তিনি। সব প্রতিযোগিতা মিলে চলতি মৌসুমে ৪২ ম্যাচে ৪৯ গোল তার।
খেলা শেষ হওয়ার মিনিট দশেক আগে স্কোর শিটে নাম তোলেন থমাস মুলার। সতীর্থের উড়ে আসা ক্রস প্রতিপক্ষের এক খেলোয়াড়ের গায়ে লেগে যায় জার্মান এই ফরোয়ার্ডের সামনে। বল জালে জড়াতে ভুল করেননি তিনি। এতে বড় জয় নিশ্চিত হয় বর্তমান লিগ চ্যাম্পিয়নদের।

তবে তারা বড় জয় পেলেও বড় ব্যবধানে হেরেছে চিরপ্রতিদ্বন্দ্বী বরুশিয়া ডর্টমুন্ড। হফেনহাইমের মাঠে ৪-০ গোলে হেরেছে তারা। যদিও ৬৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানেই আছে ডর্টমুন্ড। এই দুই দলের সঙ্গে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিয়েছে লাইপজিগ ও বরুশিয়া মনশেনগ্লাডবাখ।

মানবকণ্ঠ/এফএইচ





ads






Loading...