২০০ অসহায় কোচের পাশে তরফদার রুহুল আমিন


poisha bazar

  • মহিউদ্দিন পলাশ
  • ২৫ এপ্রিল ২০২০, ১৫:৫৭

করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্তদের সহায়তা করার জন্য কয়েকদিন আগে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২ কোটি টাকা দিয়ে এসেছেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সাইফ স্পোর্টিং ক্লাবের কর্নধার তরফদার মো. রহুল আমিন।

তিনি আবার বাংলাদেশ ফুটবল ক্লাবস অ্যাসোসিয়েশনের (বিএফসিএ) সভাপতি এবং বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার মহাসিচবও। এবার তিনি ক্রীঢ়ভঙ্গণে ফুটবল গড়ার কারিগর অসহায় ২০০ ফুটবল কোচের পাশে দাঁড়িয়েছেন। তাদের জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের মাধ্যমে দিয়েছেন ২৫ লাখ টাকার আর্থিক সহায়তা। শুক্রবার এক ভিডিও বার্তায় তিনি এ কথা জানান।

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে আর্থিক সহায়তা প্রদান করার কয়েকদিন আগে একইভাবে এক ভিডিও বার্তায় তিনি ক্রীাড়ঙ্গণে দরিদ্র ফুটবলার ও কোচদের আর্থিক সহায়তা দেয়ার কথা ঘোষণা করেছিলেন। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কোন দায়িত্বে না থেকেও তিনি এর আগে ব্যক্তিগতভাবে বাংলাদেশের ফুটবলের জন্য অনেক কিছু করেছেন। চট্টগ্রাম আবাহনীর উদ্যোগে শেখ কামাল আর্ন্তজাতিক ক্লাব কাপ ফুটবল আসরের আয়োজন। জেলা ক্রড়া সংস্থা ও ঢাকার ফুটবল ক্লাবগুলোকে আর্থিক অনুদান প্রদান। এ রকম আরও অনেক কিছু।

ভিডিও বার্তায় তরফদার মো. রুহুল আমিন বলেন, ‘ আপনারা জানেন বিশ্ব আজ ভয়াবহ পরিস্থিতির ভেতর দিয়ে যাচ্ছে। শুধু বাংলাদেশ নয়, সারা পৃথিবীর ক্রীড়াঙ্গন আজ বন্ধ হয়ে গেছে। কোথাও কোনো খেলা হচ্ছে না। খেলা না থাকায় ফুটবলার তৈরির যারা কারিগর, তৃণমূল পর্যায়ে যারা দিন-রাত পরিশ্রম করেন, যারা ফুটবলার তৈরি করেন, তাদের কোনো কাজ নেই। আমাদের ফুটবলারদের কোনো কাজ নেই। আমাদের সংগঠকদের কোনো কাজ নেই। আমরা সবাই একটা অর্থনৈতিক কষ্টের মধ্যে দিয়ে পার হচ্ছি।’

২৫ লাখ টাকা তাদের মাঝে বন্টন করে তিনি বলেন, ‘গত সপ্তাহে আমরা ঘোষণা করেছিলাম আমরা বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন (বিডিডিএফএ) এবং বাংলাদেশ ফুটবল ক্লাবস অ্যাসোসিয়েশনের (বিএফসিএ) পক্ষ থেকে আমরা একটা ফান্ড রেইস করব। আমরা কোচদের কিছু আর্থিক সহায়তা দেব; যেটা দিয়ে তারা কিছুদিন হলেও চলতে পারবেন, কিছুটা স্বস্তি পাবেন। সেই ধারাবাহিকতায় করোনা দুর্যোগকে মাথায় রেখে আমার নিজস্ব ব্যক্তিগত তহবিল থেকে ২৫ লাখ টাকা রেইস করেছি। সেখান থেকে অলরেডি ৬৪টি জেলার ২০০শত কোচকে আর্থিক সহায়তা ইতোমধ্যে আমরা দিয়েছি।’ আগামী সপ্তাহে তিনি ঢাকার ক্লাবগুলোর কোচদের আর্থিক সহায়তা দেবেন। ইতোমধ্যে ক্লাবগুলোর কোচের তালিকা প্রায় করা হয়েছে বলে জানান তরফদার রুহুল আমিন।

ক্রীড়াঙ্গণে সবার আগে কোচদের আর্থিক সহায়তা দেয়ার কারণ উল্লেখ করে তরফদার রুহুল আমিন বলেন, ‘ কোচদের আমরা সার্পোট দিচ্ছি এই কারণে যে ক্রীড়াঙ্গনে যারা ফুটবলার তৈরি করেন; তাদেরকে আমাদের ঠিক রাখতে হবে। ওনারা ঠিক থাকলে ফুটবলার তৈরি হবে, নইলে হবে না। আজকে যারা প্রিমিয়ার লিগে যে সমস্ত ক্লাবে খেলে এবং যারা জাতীয় দলে খেলা তারা কিন্তু গ্রাম থেকে উঠে এসেছে, তৃণমূল পর্যায় থেকে এসেছে। তারাই কিন্তু বাংলাদেশের লাল-সবুজ পতাকা হাতে নিয়ে পৃথিবীর বিভিন্ন জায়গায় দেশের প্রতিনিধিত্ব করছে। অতএব আমাদের ফুটবলার তৈরির যারা কারিগর তাদের দিকে প্রথমে তাকাতে হবে। এরপর ফুটবলার এবং সংগঠকদের দিকে তাকাতে হবে। পর্যায়ক্রমে আসলে এই কাজগুলো আমাদের করতে হবে।’

 

 

 




Loading...
ads






Loading...