কুড়িগ্রামে দুঃস্থদের পাশে ফুুটবলার রেহানা

মানবকণ্ঠ
দুঃস্থদের পাশে ফুুটবলার রেহানা - ছবি: প্রতিবেদক।

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০৫ এপ্রিল ২০২০, ১৭:৫৩

করোনাভাইরাসের সংক্রমন ঝুঁকিতে খেটে খাওয়া মানুষ হয়ে পড়েছে কর্মহীন। সহায় সম্বলহীন মানুষের পাশে দাঁড়াতে ক্রীড়াঙ্গনের এক একজন পরিচিত মুখ আসছেন এগিয়ে। কুড়িগ্রামের কৃতি সন্তান সাবেক নারী ফুটবলার এবং নারী ক্রীড়া সংগঠক রেহানা পারভিনও বসে থাকতে পারেননি।

দুঃস্থদের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছেন তিনি। অন্যরা যেখানে চাল, ডাল দিচ্ছেন, সেখানে রেহানা পারভিন শুকনো খাবার বন্টনকে নিয়েছেন বেছে। শনিবার ও রবিবার মুড়ি, চিড়া, বিস্কুট, মাস্ক ও সাবান দিয়ে ব্যাগ ভর্তি করে তা বিতরণ করেছেন নিজের বাড়ি কুড়িগ্রামের মরাকুটে।

১০০ জন অসহায় মানুষকে তুলে দিয়েছেন এই খাদ্য সামগ্রী। শুকনো এসব খাবার বন্টনেও বজায় রেখেছেন তিনি সামাজিক দূরত্ব। সবাইকে গোল মার্কিংয়ে এক মিটার দূরত্বে দাঁড় করিয়ে তাদেরকে নিজ হাতে দিয়েছেন তা।

অসহায় মানুষদের পাশে দাঁড়াতে পেরে স্বস্তির পরশ পেয়েছেন এই সাবেক ক্রীড়াবিদ। তিনি বলেন, 'সবাই তো চাল, ডাল দিচ্ছে। এসব রান্না করে খাবেন, এমন উপকরণ অনেকের নেই। তাই চিন্তা করলাম, শুকনো খাবার দিলে কেমন হয়। ক্ষুধা লাগলেই খেতে পারবে। তাই মুড়ি, চিড়া, বিস্কুট দিলাম। করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্বের কথাটিও বিবেচনা রেখেছি। তাই মার্কিং করে একটু একটু দূরে দাঁড় করিয়ে এসব সামগ্রী তুলে দিয়েছি।'

সমাজে বিত্তবান সবাইকে দুঃস্থদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন রেহানা পারভিন।

মানবকণ্ঠ/এইচকে/সাগর




Loading...
ads






Loading...