করোনায় মৃত্যু রিয়ালের সাবেক সভাপতি

করোনায় মৃত্যু রিয়ালের সাবেক সভাপতি
রিয়াল মাদ্রিদের সাবেক সভাপতি লরেঞ্জো সাঞ্জ - ফাইল ছবি।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৩ মার্চ ২০২০, ২০:২৬

ক্রীড়াঙ্গনে করোনা ভাইরাসের থাবা ক্রমশ বেড়েই চলছে। মরণঘাতী এই ভাইরাসে এবার মৃত্যুবরণ করলেন স্পেনের শীর্ষ ক্লাব রিয়াল মাদ্রিদের সাবেক সভাপতি লরেঞ্জো সাঞ্জ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। ঘরে থাকাকালীন সময়ে বেশ কিছুদিন জ্বরে ভুগছিলেন তিনি।

অবস্থা খারাপ হওয়ায় গত মঙ্গলবার মাদ্রিদের ফুন্দাসিওন হিমেনেজ দিয়াজ হাসপাতালে ভর্তি হন। করোনা ধরা পড়ে তার শরীরে। আশঙ্কাজনক অবস্থায় আইসিইউতে নেয়া হয় ৭৬ বছর বয়সী লরেঞ্জোকে। শেষ পর্যন্ত জীবনযুদ্ধে টিকতে পারলেন না।

শনিবার সাঞ্জের মৃত্যুর খবর টুইটারে নিশ্চিত করেন তার ছেলে ফার্নান্দো। তিনি লেখেন, ‘আমার বাবা কিছুক্ষণ আগে মারা গেছেন। এভাবে তার চলে যাওয়া প্রাপ্য ছিল না। এমন দয়ালু, সাহসী আর কঠোর পরিশ্রমী মানুষ আমি কমই দেখেছি, তিনি আমাদের ছেড়ে চলে গেলেন। নিজের পরিবার ও রিয়াল মাদ্রিদ ছিল তার ভালোবাসা। তার গর্বিত মুহূর্তগুলো আমার মা ও ভাই-বোনরা উপভোগ করেছে। শান্তিতে ঘুমাও।’

সাবেক ক্লাব প্রধানের মৃত্যুতে শোক প্রকাশ করেছে রিয়াল মাদ্রিদ। এক বিবৃতিতে ক্লাবটির পক্ষ থেকে বলা হয়, ‘১৯৯৫ থেকে ২০০০ সাল পর্যন্ত রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্টের দায়িত্বে থাকা লরেঞ্জো সাঞ্জের মৃত্যুতে আতঙ্কের সঙ্গে দুঃখ প্রকাশ করছে রিয়াল মাদ্রিদ, ক্লাব প্রেসিডেন্ট ও বোর্ড অব ডিরেক্টর। তার স্ত্রী মারি লুজ, সন্তান লরেঞ্জো, ফ্রান্সিস্কো, ফার্নান্দো, মারিয়া লুজ ও ডায়ানা এবং তার পরিবার ও বন্ধুদের প্রতি গভীর সমবেদনা জানাই।’

১৯৯৫ থেকে ২০০০ সাল পর্যন্ত রিয়ালের প্রেসিডেন্ট ছিলেন লরেঞ্জো। এই সময়ে দুটি চ্যাম্পিয়ন লিগ জেতে স্প্যানিশ ক্লাব। ৩২ বছরের খরা কাটিয়ে ১৯৯৮ সালে সপ্তম ইউরোপিয়ান কাপ জিতেছিল তারা। আর অষ্টমটি আসে ২০০০ সালে। ১৯৯৭ সালে লা লিগা ট্রফিটাও ছুঁয়ে দেখেন লরেঞ্জো।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads






Loading...