উদগ্রীব ক্লাবগুলো

উদগ্রীব ক্লাবগুলো
উদগ্রীব ক্লাবগুলো - ফাইল ছবি।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২২ মার্চ ২০২০, ১৮:৪০

করোনা ভাইরাসের কারণে সবচেয়ে ক্ষতিগ্রস্ত ইতালি। চীন থেকে ভাইরাসটির উৎপত্তি হলেও ইতোমধ্যে ভাইরাসটির সংক্রমণে সবচেয়ে বেশি মানুষ মারা গেছে ইউরোপের এই দেশটিতে। প্রতিদিন হুহু করে বেড়েই চলেছে মৃত ও আক্রান্তের সংখ্যা।

তবে এরূপ ভয়াবহতার মধ্যেই অনুশীলন শুরু করতে চাচ্ছে ইতালির অনেকগুলো ক্লাব।

ফুটবলারদের মধ্যে সর্বপ্রথম এই ইতালিয়ান লিগের ক্লাব জুভেন্টাসের খেলোয়াড় দানিয়েল রুগানির মধ্যেই ধরা পড়েছিল করোনা ভাইরাস। এরপর একই দলের ব্লেইস মাতুইদির শরীরেও করোনা পজিটিভ ধরা পড়ে।

প্রথম সারির লিগ সিরি’আ-এর দল নাপোলি, ক্যাগলিয়ারি, লাজিওর মতো ক্লাবগুলো আছে অনুশীলন শুরু করার তালিকায়। নাপোলির তরফে এক বিবৃতিতে বলা হয়েছে যে, ২৫ মার্চ সকালে অনুশীলন শুরু করা হবে। ক্যাগলিয়ারি শুরু করতে চায় পরশু সোমবার থেকেই।

বলা হয়েছে, ছোট ছোট গ্রুপে ভাগ করে চলবে অনুশীলন। আর লাজিও পরের সপ্তাহে শুরু করবে নিজেদের অনুশীলন পর্ব। যদিও ইতালিয়ান প্লেয়ার্স ইউনিয়নের প্রেসিডেন্ট ডোমিয়ানো তোমমাসি বলেছেন যে, অনুশীলন শুরু করা ফুটবলারদের পক্ষে বিপজ্জনক হয়ে উঠতে পারে।

শোনা যাচ্ছে, ৩ মে থেকে সিরি’আ ফের শুরু হতে পারে। ইতালির ক্রীড়ামন্ত্রী ভিনসেনজো স্পাদাফোরা আশাবাদী, মে মাসের শুরু থেকেই থমকে যাওয়া লিগ পুনরায় চালুর ব্যাপারে। তবে তা ফাঁকা গ্যালারিতে হবে কি না, তা এখনো পরিষ্কার নয়।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads






Loading...