ইতিহাস সেরা হবেন এমবাপ্পে!


poisha bazar

  • মানবকণ্ঠ ডেস্ক
  • ০৭ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৪৩

খুব কম বয়সেই ফুটবল জাদু দিয়ে প্রচুর নাম কুড়িয়েছেন ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। ফ্রান্সকে বিশ্বকাপ শিরোপা জেতানোর পাশাপাশি ক্লাব ফুটবলে দাপটের সঙ্গে মাঠ কাপিয়ে বেড়াচ্ছেন প্যারিস সেইন্ট জার্মেইর হয়ে। সেই দলে বিশ্বের অন্যতম তারকা ফুটবলার নেইমার থাকলেও কোনোদিনই তার ছায়া হয়ে থাকেননি। তাই এমবাপ্পের প্রশংসায় কোনো কমতি রাখছেন না নেইমার। তার মতে, ইতিহাসের সেরা খেলোয়াড় হওয়ার যোগ্যতা আছে ফরাসি এই ফুটবলারের।

নেইমার বলেন, ‘এমবাপ্পে হলো ফেনোমেনন। ইতিহাসের সেরা খেলোয়াড় হওয়ার সব যোগ্যতাই আছে তার। তাকে সতীর্থ হিসেবে পাওয়া আমার জন্য অনেক সম্মানের ব্যাপার। মাঠে এবং মাঠের বাইরে আমাদের বোঝাপড়া দারুণ এবং আমি তাকে ভালোবাসি।’

সম্প্রতি ফিফা’কে দেয়া সাক্ষাৎকারে মেসিকে ‘ইতিহাসের সেরা’ উপাধি দিয়েছেন নেইমার। তিনি বলেন, ‘মেসির সঙ্গে খেলা ছিল ভিন্ন এক অভিজ্ঞতা এবং সেই থেকে আমরা বন্ধুও হয়ে গেলাম। আমি যাদের খেলতে দেখেছি, তাদের মধ্যে মেসিই ইতিহাসের সেরা।’ মেসির সঙ্গে বার্সায় ৪ বছর খেলেছেন নেইমার। এই সময়ে দুজনে মিলে জিতেছেন ৮টি শিরোপা, যার মধ্যে আছে চ্যাম্পিয়নস লিগ, লা লিগা এবং ক্লাব বিশ্বকাপের শিরোপাও।

এদিকে ফ্রেঞ্চ লিগ ওয়ানে ৯ জনের দল হয়ে পড়া মপেলিয়রের বিপক্ষে ৫-০ গোলের বিশাল জয়ের রাতে ইনজুরিতে পড়েন নেইমার। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে বাজেভাবে ট্যাকল করেন মপেলিয়রের খেলোয়াড়। আপাতত আগামী ২-১ ম্যাচের জন্য মাঠের বাইরে থাকতে হবে তাকে।

মানবকণ্ঠ/এইচকে 




Loading...
ads






Loading...