হারের মুখ থেকে ফিরে সেরা ৩২-এ আর্সেনাল 


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৩ ডিসেম্বর ২০১৯, ১০:১৫

সময়টা ভাল যাচ্ছে না আর্সেনালের। প্রিমিয়ার লিগে টানা ৮ ম্যাচ হারের পর জয়ের মুখ দেখা গানাররা ফের হারের মুখে পড়েছিল বেলজিয়ামে। তবে এবার শেষ মুহুর্তের দুই গোলে বেঁচে গেছে ফ্রেডি লুজেনবার্গের শিষ্যরা। শেষ পযর্ন্ত বেলজিয়ান ক্লাব স্ট্যান্ডার্ড লিগের বিপক্ষে ২-২ ব্যবধানে ড্র করে ‘এফ’ গ্রুপের শীর্ষ দল হিসেবে সেরা বত্রিশে জায়গা করে নিয়েছে গত আসরের ইউরোপা লিগ ফাইনালিস্টরা। 

গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে অ্যাওয়ে ম্যাচ খেলতে বেলজিয়ান সফরে যায় আর্সেনাল। অন্যদিকে একই গ্রুপে ফ্রাঙ্কফুর্ট মাঠে নামে ৯ পয়েন্ট নিয়ে। ‍স্ট্যান্ডার্ড লিগের পয়েন্ট ছিল ৭। সেক্ষেত্রে গানাররা যদি হেরে বসতো এবং ফ্রাঙ্কফুর্ট জিতলে সব হিসেব উল্টে যেতো। রানার-আপ হতে হতো আর্সেনালকে। তবে জার্মান ক্লাব ফ্রাঙ্কফুর্ট হেরে যাওয়ায় তা আর সম্ভব হয়নি।

গানাররা হেড টু হেডে স্ট্যান্ডার্ড লিগের বিপক্ষে এগিয়ে থাকায় সেরা বত্রিশে এক পা আগেই দিয়ে রেখেছিল। হোম ম্যাচে এমিরেটস স্টেডিয়ামে তারা বেলজিয়ান ক্লাবটিতে উড়িয়ে দিয়েছিল ৪-০ গোলে। 

তবে বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) রাতে স্ট্যান্ডার্ড লিগে প্রথমার্ধে গোলশূন্য থাকলেও বিরতি থেকে ফিরে ২-০ ব্যবধানে এগিয়ে যায় তারা। ৪৭ মিনিটে বাস্তিয়ানের পর ৬৯ মিনিটে দলটিকে এগিয়ে দেন আমাল্লাহ। 

আরেকটি পরাজয় চোখ রাঙাতে থাকা আর্সেনালক ম্যাচে ফেরার সুযোগ করে দেন আলেক্সান্দ্রে লাকাজাত্তে। ৭৮ মিনিটে ফরাসি ফরোয়ার্ডের গোলে ব্যবধান কমায় গানাররা। এর তিন মিনিট পর বুকায়ও সাকার গোলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দু’দল।




Loading...
ads






Loading...