বাংলাদেশের বিপক্ষে দিবা-রাত্রির টেস্ট খেলতে চায় পাকিস্তান


poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ০৯ ডিসেম্বর ২০১৯, ১০:০৪

বাংলাদেশের পাকিস্তান সফর এখনো অনিশ্চয়তার মধ্যে। পাকিস্তান সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা দিতে রাজি হলেও বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) সবকিছু পর্যবেক্ষণ করে এ সফরের ব্যাপারে সিদ্ধান্ত নেবে বলে কিছুদিন আগেই জানিয়েছেন বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

সম্প্রতি বিসিবির একটি ঘনিষ্ঠ সূত্র জানায়, পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজ খেলতে প্রাথমিকভাবে রাজি হলেও টেস্ট নিরপেক্ষ কোনো ভেন্যুতে আয়োজন করতে পিসিবিকে (পাকিস্তান ক্রিকেট বোর্ড) জানাবে বিসিবি। যদিও সে প্রস্তাবনা যে ধোপে টিকবে না তা বোঝা গিয়েছিল শনিবারই।

পিসিবি জানায়, এখন থেকে আর কোনো টেস্ট দেশের বাইরে খেলবে না পাকিস্তান। তারই ধারাবাহিকতায় দেশটির ক্রিকেট বোর্ড গতকাল জানাল, টাইগারদের দুই ম্যাচের টেস্ট সিরিজটি ঘরের মাঠে তারা আয়োজন করবে বটেই, সেই সঙ্গে বাংলাদেশের বিপক্ষে একটি দিবা-রাত্রির টেস্টও খেলতে চায় তারা। এরই মধ্যে বিসিবিকে দিবা-রাত্রির টেস্ট খেলার প্রস্তাবও দিয়েছে পাক ক্রিকেট বোর্ড।

গোলাপি বলের টেস্টটি খেলতে ভেন্যু হিসেবে করাচিকে চ‚ড়ান্ত করেছে পিসিবি। সম্প্রতি, উপমহাদেশে প্রথম দিবা-রাত্রির টেস্ট আয়োজন করে আলোড়ন ফেলে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। কলকাতার ইডেন গার্ডেনে স্বাগতিক ভারত-বাংলাদেশের ম্যাচটি মাত্র সোয়া ২ দিনে শেষ হলেও কৃত্রিম আলোর নিচে মাঠে দর্শক সমাগম আকৃষ্ট করেছে পিসিবিকে।

এদিকে এ ব্যাপারে বিসিবি থেকে কিছুই জানানো হয়নি। নিরাপত্তা প্রতিবেদন না পাওয়া পর্যন্ত সিরিজের ব্যাপারে কিছু বলতে রাজি নয় বোর্ডও। তবে ১১ ডিসেম্বর থেকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ সফলভাবে আয়োজন করে বাংলাদেশকে নিরাপত্তার ব্যাপারে সন্তুষ্ট করতে পারবে বলে আশা করছে পিসিবি কর্মকর্তারা।

মানবকণ্ঠ/এইচকে





ads







Loading...