ম্যানচেস্টার ডার্বিতে জয় ইউনাইটেডের


poisha bazar

  • মানবকণ্ঠ ডেস্ক
  • ০৯ ডিসেম্বর ২০১৯, ১০:০২

গত কয়েক মৌসুম ধরে ফুটবলে বাজে সময় কাটাচ্ছে ঐতিহ্যবাহী দল ম্যানচেস্টার ইউনাইটেড। এই মৌসুমও তার ব্যতিক্রম নয়। তবে এবারের প্রিমিয়ার লিগে বাঘা বাঘা দলগুলোকে পেলে যেন আবার অন্য শক্তিতে জ্বলে ওঠে ইউনাইটেড। মাত্র তিন দিন আগে টটেনহ্যামের পর এবার নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটিকেও হারিয়েছে ওলে গানার সোলসকায়ারের শিষ্যরা।

শনিবার রাতে ম্যানচেস্টার ডার্বিতে সিটিজেনদের ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে তাদের ২-১ গোলে হারায় ইউনাইটেড। জমজমাট এই ম্যাচের শুরু থেকেই উত্তেজনার কোনো কমতি ছিল না। ম্যাচের ২৩ মিনিটে মার্কোস র‌্যাশফোর্ডকে ডি-বক্সে ফাউল করায় ম্যানসিটির বিপক্ষে পেনাল্টির সিদ্ধান্ত দেন। পরে স্পট কিক থেকে গোল করে ইউনাইটেডকে ১-০ তে এগিয়ে নেদ র‌্যাশফোর্ড। এর ছয় মিনিট পরেই ইউনাইটেডের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন অ্যান্থোনি মার্শাল। ২-০ তে পিছিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে পেপ গার্দিওলার শিষ্যরা। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে সিটিজেনরা। তবে গোলের সুযোগ থেকে বঞ্চিত ছিল তারা। শেষ পর্যন্ত ৮৫ মিনিটে কর্নার থেকে হেডে গোল করে ম্যাচের ব্যবধান কমান দলটির ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডি। তবে শেষতক সে গোলেও ম্যাচের ফলাফল বদলায়নি।

নগর প্রতিদ্ব›দ্বীদের বিপক্ষে এই হারে শিরোপা লড়াই থেকে আরো দূরে সরে গেল বর্তমান চ্যাম্পিয়নরা। ১৬ ম্যাচে ১০ জয়, ২ ড্র ও ৪ হারে ৩২ পয়েন্ট নিয়ে লিগের তিন নম্বরে অবস্থান করছে গার্দিওলার দল। শীর্ষে থাকা লিভারপুল তাদের থেকে এগিয়ে আছে ১৪ পয়েন্ট ব্যবধানে। অপরদিকে ১৬ ম্যাচে ৬ জয়, ৫ ড্র ও ৫ হারে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ নম্বরে আছে নগর প্রতিদ্ব›দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads






Loading...