সানচেজকে নিয়ে বিপাকে ম্যানচেস্টার ইউনাইটেড


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৫ আগস্ট ২০১৯, ১১:২৪

চিলির ফুটবল ক্লাব কবরেলোয়াতে ক্যারিয়ার শুরু করা অ্যালেক্সিস সানচেজকে নিয়ে বিপাকেই পড়েছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। উদিনেস, কোলো-কোলো, রিভারপ্লেট, বার্সেলোনা, আর্সেনালে খেলে গত মৌসুমে সানচেজ নাম লেখান ইউনাইটেডে। ৩০ বছর বয়সী এই চিলির ফরোয়ার্ড ৪৫ ম্যাচে রেড ডেভিলসদের জার্সিতে গোল করেছেন মাত্র ৫টি।

সে সময়কার ইউনাইটেড কোচ হোসে মরিনহোর কথাতেই ক্লাব কর্তৃপক্ষ সানচেজকে নিয়ে এসেছিল। বিনিময়ে বাজে সময় পার করা হেনরিখ মিখিতারিয়ানকে আর্সেনালের কাছে গছিয়ে দিয়েছিল অদল-বদলের চুক্তিতে। এখন এই সানচেজই ইউনাইটেডের গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে। চিলির এই তারকাকে না পারছে সরিয়ে দিতে, না পারছে ধরে রাখতে। প্রতি সপ্তাহে বেতন হিসেবে সানচেজকে দিতে হচ্ছে প্রায় ৪ লাখ পাউন্ড। মূল একাদশে তাকে রাখলে দিতে হচ্ছে অতিরিক্ত ৭৫ হাজার পাউন্ড বোনাস। তা ছাড়া বার্ষিক বোনাস হিসেবে সানচেজকে আরো ১১ লাখ পাউন্ড দেয় ইউনাইটেড। অথচ, ইউনাইটেডে এসে যেন ফুটবলটাই ভুলে গেছেন সানচেজ। তাকে নিয়ে রেড ডেভিলসদের পুরো প্রজেক্টটাই যেন জলে! তবে, ইউনাইটেড তারকার দিকে ঝুঁকেছে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান। ক্লাবটির কোচ অ্যান্তেনিও কোন্তে সানচেজের প্রতি আগ্রহ প্রকাশ করেছেন।

ইউনাইটেডের মালিকপক্ষ এখন সানচেজকে কারো কাছে গছিয়ে দিতে পারলেই যেন হাফ ছেড়ে বাঁচে। তাতে কিছুটা বিপাকেও পড়তে হতে পারে ইউনাইটেডকে। কারণটা পরিষ্কার, রোমেলু লুকাকু এই মৌসুমে ক্লাব ছেড়ে চলে যাওয়ায় কিছুটা হলেও সানচেজ অভিজ্ঞ। এদিকে, অ্যান্তোনিও মার্শিয়াল আর মার্কাস রাশফোর্ড ইনজুরিতে পড়লে ইউনাইটেড কোচকে ব্যাকআপ পেতে হিমশিম খেতে হবে। তরুণদের মধ্যে থাকা জন গ্রিনউডকে নিয়েও তো ভরসা করা যায় না। গত মৌসুমে মাত্র ৫টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন এই ১৭ বছর বয়সী উঠতি ফুটবলার। এদিকে, নতুন করে কাউকে আনার চিন্তা-ভাবনা আছে নাকি তরুণদের নিয়েই ইউনাইটেড কোচ ওলে সোলেজার নতুন মৌসুমে লড়াই চালিয়ে যাবেন সেটা তিনিই ভালো বলতে পারবেন।

মানবকণ্ঠ/এএম




Loading...
ads




Loading...