আগামী বছর ফুটবলকে বিদায় জানাচ্ছেন রোনালদো

- ফাইল ছবি।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২২ আগস্ট ২০১৯, ১৭:০২

মাঠের ফুটবলকে কবে বিদায় বলবেন সে বিষয়ে নিশ্চিত নন ক্রিস্টিয়ানো রোনালদো। তবে পর্তুগিজ মহাতারকার ইঙ্গিত ২০২০ সালেই তুলে রাখতে পারেন বুটজোড়া। বয়স চলছে ৩৪। কিন্তু এই বয়সেও থামাথামির কোনো লক্ষণই নেই সিআর সেভেনের মাঝে।

গত মৌসুমে জুভেন্টাসের জার্সি গায়ে ৪৩ ম্যাচে ২৮ গোল করে বুঝিয়ে দিয়েছেন বয়স তার কাছে কেবল একটা সংখ্যা মাত্র! তবে সবাইকেই একদিন থামতে হয়। রোনালদোকেও থামতে হবে। সেটা কবে পর্তুগিজ টিভি স্টেশন টিভিআইয়ের কাছে সে বিষয়ে খোলাসা করেননি পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মহাতারকা।

মঙ্গলবার সাক্ষাৎকারে বলেছেন, ৪০-৪১ বছর পর্যন্ত খেলে যাওয়ার সামর্থ্য আছে তার।

তিনি বলেন, ‘আমি ঠিক জানি না। হয়তোবা আগামী বছরই আমার খেলা শেষ করতে পারি, কিংবা ৪০-৪১ বছর পর্যন্তও খেলে যেতে পারি। আমার আসলে জানা নেই। সবসময় বলি যে সময়টাকে উপভোগ করে যেতে। যা পেয়েছি তা ছিল অসাধারণ এবং আমি সেটা উপভোগ করতে চাই।’

ক্যারিয়ারে এক বিশ্বকাপ ছাড়া আর কোনো অতৃপ্তি নেই রোনালদোর।

ভিন্ন ভিন্ন ক্লাবের হয়ে জিতেছেন পাঁচ চ্যাম্পিয়ন্স লিগ। শীর্ষ তিন লিগে জিতেছেন শিরোপা। পাঁচ ব্যালন ডি’অর তো আছেই। এসব ইতিহাস আর কীর্তিগুলো এখনো ভালো করে যাওয়ার জন্য অনুপ্রেরণা জোগায় রোনালদোকে।

তার চেয়ে এত সব রেকর্ড আর কারো নেই মনে করেন রোনালদো। তিনি বলেন, ‘আর কোন ফুটবলার আছে যার আমার মতো এত সব রেকর্ড আছে? আমার মনে হয় এমন কোনো ফুটবলার নেই।’

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads




Loading...