রোনালদো-নেইমারকে ছাড়িয়ে শীর্ষে মেসি


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১২ জুন ২০১৯, ১৭:৪৮

রেকর্ড নিয়ে তাদের মধ্যে প্রতিযোগিতা চলতে থাকে নিয়মিত। একজন আরেকজনকে ছাড়িয়ে যান নিয়মিত। কে কার চেয়ে সেরা? কার থেকে কার খেলায় ধার বেশি এনিয়ে ফুটবল বোদ্ধাদের মধ্যে তর্ক চলতে থাকে। তবে এবার মাঠের বাইরে অলিম্পিক প্রতিযোগিতায় আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি উঠে এসেছেন শীর্ষে। পেছনে ফেলেছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ও ব্রাজিলের নেইমারকে।

রোনালদো ও নেইমারকে পেছনে ফেলে বিশ্বের সবচেয়ে দামি অ্যাথলেট নির্বাচিত হয়েছেন মেসি। যুক্তরাষ্ট্রের ব্যবসা-বাণিজ্যভিত্তিক সাময়িকী ফোবর্স গত এক বছরের সবচেয়ে ধনী ১০০ ক্রীড়াবিদের তালিকা প্রকাশ করেছে। আর তাতে গত ১২ মাসে শীর্ষ আয়ের ক্রীড়াবিদ হিসেবে সবার উপরে জায়গা করে নেন বার্সেলোনা তারকা।

ফোর্বসের প্রতিবেদন অনুযায়ী, গত একবছরে শীর্ষে থাকা একশো ক্রীড়াবিদের আয় বেড়েছে পাঁচ শতাংশের বেশি। তাদের মোট আয় ৪০০ কোটি মার্কিন ডলার। যার মধ্যে গত বছর মোট আয় ছিল তিনশো ৮০ কোটি ডলার।

১২৭ মিলিয়ন ডলার নিয়ে এবারের তালিকায় শীর্ষে উঠে এসেছেন আর্জেন্টিনা অধিনায়ক মেসি। দ্বিতীয় স্থানে রয়েছেন পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদো তার আয় ১০৯ মিলিয়ন ডলার। তৃতীয়স্থানে আছেন নেইমার। গত বছর প্যারিস সেইন্ট জার্মেইয়ে যোগ দিয়ে আয় করেন ১০৫ মিলিয়ন ডলার।

শীর্ষ আয়ের অ্যাথলেটদের মধ্যে ৯৪ মিলিয়ন ডলার আয় নিয়ে চর্তুস্থানে আছেন মেক্সিকান বক্সার কানেলো আলভারেস। ৯৩ কোটি ৪০ লাখ ডলার নিয়ে পঞ্চমস্থানে আছেন সুইজারল্যান্ডের টেনিস তারকা রজার ফেদেরার।

সেরা ১০০ আয়ের ক্রীড়াবিদদের মধ্যে একমাত্র ক্রিকেটার হিসেবে আছেন বিরাট কোহলি। তার অবস্থান ১০০তম। গত এক বছরে তার আয় আড়াই কোটি ডলার।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads





Loading...