সাইবেরিয়ায় বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৯


  • অনলাইন ডেস্ক
  • ০৪ নভেম্বর ২০২১, ১১:২৫

রাশিয়ার সাইবেরিয়া অঞ্চলে বেলারুশ মালিকানাধীন কার্গো প্লেন বিধ্বস্ত হয়ে নয় আরোহী নিহত হয়েছে। রাডার থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়ার পরপরই প্লেনটি সাইবেরিয়ার ইর্কুতস্ক শহরে বিধ্বস্ত হয়ে আগুন ধরে যায় বলে কর্তৃপক্ষের বরাতে জানিয়েছে রয়টার্স।

রাশিয়ার ফেডারেল এভিয়েশন এজেন্সি রোসাভিয়াতসিয়া জানিয়েছে, বেলারুশের কোম্পানি গ্রোডনোর মালিকানাধীন অ্যান্তোনোভ এএন-১২ প্লেনটি প্রথমে অবতরণের সময় চারপাশে প্রদক্ষিণ করে, এ সময় রাডারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

বিধ্বস্তের ঘটনায় দুর্ভাগ্যবশত এর সব আরোহীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ইর্কুতস্ক আঞ্চলিক গভর্নর ইগর কভজেভ।

দুর্ঘটনার পর ঘটনাস্থল থেকে পাওয়া একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, উদ্ধারকারীরা কালো-তুষারময় অবস্থায় টর্চের আলো জ্বালিয়ে আগুন নেভানোর চেষ্টা করছেন।

মারা যাওয়া আরোহীদের মধ্যে দুইজন বেলারুশের, দুইজন রাশিয়ার, দুইজন ইউক্রেনের নাগরিক রয়েছেন। এর বাইরে আরো দুইজন আরোহী ছিলেন তারাও মারা গেছেন। তবে তাদের পরিচয় জানা যায়নি।

দুর্ঘটনার পর দেশটির জরুরি সেবাবিষয়ক মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ইর্কুতস্কে পৌঁছানোর পর প্লেনটির সঙ্গে রাডারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। রাজধানী মস্কো থেকে প্রায় ৪ হাজার ২০০ কিলোমিটার পূর্বের পিভোভারিখা গ্রামের কাছে প্লেনটি বিধ্বস্ত হয়।


poisha bazar

ads
ads