জাপানের আকাশে রহস্যজনক সাদা বস্তু


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৯ জুন ২০২০, ১২:১০

জাপানের আকাশে রহস্যজনক একটি বস্তু ঘিরে নানা জল্পনা-কল্পনার সৃষ্টি হয়েছে দেশটিতে। বুধবার এ নিয়ে দেশটির সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে নানা যুক্তিতর্ক।

আল-আরাবিয়া নিউজের বরাতে জানা যায়, ঘটনাটি ঘটেছে জাপানের উত্তরাঞ্চলের মিয়াগী প্রদেশের সেন্ডাই ও মুরাতা এলাকায়। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, বেলুন-সদৃশ সাদা রঙের একটি ‘বস্তু’ আকাশে উড়ছে।

সেন্ডাই আবহাওয়া অধিদফতর বলছে, বুধবার ভোরের পর থেকে পরবর্তী কয়েক ঘণ্টা এটি জাপানের আকাশে দেখা গেছে। এটি দীর্ঘ সময় ধরে এক জায়গায় স্থির হয়ে ছিল। এরপর মেঘের আড়ালে সেটি হারিয়ে যায়।

সামাজিক যোগাযোগের মাধ্যমে কেউ লিখেছেন, ‘সাদা জিনিসটি মোটেও নড়াচড়া করছে না, এটা কী জিনিস, কেউ বলতে পারবে?’ কেউ কেউ জাপানি ভাষায় হ্যাশট্যাগ ইউএফও ব্যবহার করেছেন।

অনেকের মতে, পৃথিবীতে এসে আরও একবার নিজেদের অস্তিত্বের জানান দিয়ে গিয়েছে ভিনগ্রহীরা। আর ওই সাদা রহস্যজনক বস্তুতি আসলে ইউএফও। সোশ্যাল মিডিয়ায় যে যাই বলুক না কেন, বিষয়টিকে হালকা ভাবে নিতে রাজি নয় জাপান।

সে দেশের আবহাওয়া সংস্থার মিয়াগি প্রেফেকচারের সেন্ডাই দফতরের তরফে জানানো হয়েছে, গত বুধবার যে বস্তুটির দেখা মিলেছিল সেটি তারা আকাশে ভাসায়নি। এ বিষয়ে আবহাওয়া দফতরের পক্ষ থেকে স্থানীয় সেন্ডাই পৌরসভা এবং সেনাবাহিনীর (সেল্ফ ডিফেন্স ফোর্স) সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। তারাও ওই বস্তু সম্পর্কে সুনির্দিষ্ট কোনো তথ্য দিতে পারেনি।

নাম প্রকাশে অনিচ্ছুক সেন্ডাই আবহাওয়া অধিদপ্তরের এক কর্মকর্তা বলছেন, আমাদের কোনো ধারণাই নেই এটি আসলে কী। তবে বস্তুটির খোঁজে স্থানীয় পুলিশ হেলিকপ্টার নিয়ে অনুসন্ধান চালায়। তবে তারা এর কোনো হদিশ বের করতে পারেনি।





ads







Loading...